ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদাকে গ্রেফতারের দাবি হাছান মাহমুদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
 খালেদাকে গ্রেফতারের দাবি হাছান মাহমুদের মানববন্ধনে বক্তব্য রাখছেন হাছান মাহমুদ- ছবি: কাশেম হারুন

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশে আসলে বিমানবন্দর থেকেই গ্রেফতারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক মানবন্ধনে তিনি এ দাবি জানান।

ড. হাছান মাহমুদ বলেন, আমরা জানতে পেরছি খালেদা জিয়া লন্ডনে গিয়ে বিভিন্ন সন্ত্রাসী ও জঙ্গিসংগঠনের সঙ্গে যোগাযোগ করছেন।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে এসব জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে বৈঠক করে ষড়যন্ত্র করছেন। বিএনপি নেত্রীকে ষড়যন্ত্র বন্ধেরও আহ্বান জানান।

তিনি বলেন, খালেদা জিয়া ১৫০ দিন মামলার হাজিরা দেন নাই। তিনি আদলতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন এবং তিনি আদালতের নির্দেশ না নিয়েই বিদেশে গিয়েছেন।

সরকারের কাছে তিনি জোর দাবি জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ও বিমানবন্দরে আসা মাত্রই গ্রেফতার করা হোক।

হাছান মাহমুদ বলেন, ইতিপূর্বে খালেদা জিয়া যতবার তার ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছেন তিন ততবার দেশে এসে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছেন। তিনি এবার দীর্ঘ সময়ের জন্য বিদেশে গিয়েছেন। বিদেশে গিয়ে তিনি চিকিৎসা বা তার নাতি নাতনিদের সঙ্গে ব্যস্ত নেই। তিনি বিদেশে গিয়ে আবার ষড়যন্ত্র শুরু করেছেন।

তিনি আরো বলেন, বিএনপির রাজনীতি হলো ষড়যন্ত্রের রাজনীতি। ফলে তারা এখন জনগণের কাছ থেকে দূরে চলে গেছে। খালেদা জিয়া জানেন মানুষ নির্বাচনে বিএনপিকে প্রত্যাখ্যান করবে। তাই এখন তিনি ষড়যন্ত্রের পথ বেচে নিয়েছেন।

খালেদা জিয়া বিএনপির জন্য এখন বোঝা হয়ে গেছেন উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমি বিএনপি নেতাদের বলবো বিএনপিকে বাঁচাতে হলে আপনারা এখন খালেদে জিয়াকে পরিহার করুন। কারণ খালেদা জিয়া এখন আপনাদের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন উল্লেখ করে তিনি বলেন, আজ থেকে ৮ বছর আগে যে ছেলেটি বিদেশে গিয়েছিলো সে এখন প্লেন থেকে কুড়িল ফ্লাইওভারগুলো দেখলে ভুলে মনে করবে এটা সিংগাপুর। এছাড়া ৮ বছর আগে যে ছেলেটি গ্রাম থেকে বিদেশ গিয়েছিলো সে এখন গ্রামের মেটো পথগুলোকে রাজ পথে পরিবর্তন হতে দেখে অবাক হয়ে যায়। মানুষ এখন দু’বেলা ভাত খেতে পারে এবং আগের থেকে অনেক ভালোও আছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন-  বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও আওয়ামী লীগ নেতা এমএ করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এমএসি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।