ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ এখন কারও সহায়তায় নির্ভরশীল নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
বাংলাদেশ এখন কারও সহায়তায় নির্ভরশীল নয় জনসভায় বক্তব্য রাখছেন ফজলে হোসেন বাদশা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘বাংলাদেশ এখন অন্য দেশের সহায়তার ওপর নির্ভর করে না। আমরা এখন আর অন্য দেশের গোলাম নই। খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। বাংলাদেশের মানুষ এখন আর না খেয়ে থাকে না। আমরা নিজের টাকা দিয়েই পদ্মা সেতু তৈরি করছি।’

শনিবার (২২ জুলাই) বিকেলে রাজশাহীর বিনোদপুর বাজারে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মতিহার থানা আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘খালেদা জিয়া ও তার দলের নেতারা বাংলা ভাই তৈরি করে দাবি করেছিলেন- বাংলা ভাই মিডিয়ার তৈরি।

তাদের এ মিথ্যা বক্তব্য এদেশের মানুষ গ্রহণ করেনি, করবেও না। ২০০৮ সালে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর দেশের যা উন্নয়ন হয়েছে, বিএনপি-জামায়াত তার চার ভাগের একভাগও করতে পারেনি। এজন্য মানুষ তাদের বর্জন করেছে’।  

তিনি আরও বলেন, ‘২০১৪ সালের দশম জাতীয় নির্বাচনে বিএনপিকে অংশ নিতে আমরা বারবার বলেছিলাম। কিন্তু তারা নির্বাচনে অংশ না নিয়ে দেশে জ্বালাও পোড়াও রাজনীতি শুরু করে। বাসে-ট্রেনে আগুন দিয়ে নিরীহ মানুষকে হত্যা করে। এসব ঘটনা বাংলাদেশের মানুষ কোনো দিন ভুলবে না। আর বাংলাদেশকে নিয়ে কোনো ষড়যন্ত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেনে নিবেন না। তিনি শক্ত হাতে সব ষড়যন্ত্র মোকাবেলা করবেন।

ওয়ার্কার্স পার্টির মতিহার থানার সম্পাদক রমজান আলীর সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সম্পাদক মণ্ডলির সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, সাদরুল ইসলাম, অ্যাডভোকেট আবু সাইদ, আবদুর রাজ্জাক ও আশরাফুল হক তোতা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।