ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়া’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
‘বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়া’ সভায় কর্নেল তাহের স্মরণে দাঁড়িয়ে এক মিনট নীরবতা পালন করা হয়। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য, নাট্য অভিনেতা ও টিভি ব্যক্তিত্ব নাদের চৌধুরী বলেছেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাসদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।  জাসদ স্বাধীনতা পক্ষের ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল এবং অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। মিথ্যা অপবাদ দিয়ে যতোই দমানোর চেষ্টা করা হোক না, জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত জাসদ রাজপথ ছাড়বে না’।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় ময়মনসিংহের ফুলবাড়িয়া স্মৃতিসৌধে কর্নেল আবু তাহের বীরউত্তমের ৪১তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

উপজেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি শরীয়তুল্লা মাস্টারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শওকত রায়হান, যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাড. সাদিক হোসেন, সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক, মহানগর জাসদের সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, ময়মনসিংহ জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক শিব্বির আহমেদ লিটন, প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক ও ফুলবাড়িয়া পৌর জাসদের সভাপতি আলহাজ শামসুল আলম খান।

বক্তব্য দেন ময়মনসিংহ মহানগর জাসদের নেতা পারভেজ শাহনেওয়াজ লিটন, আমিনুল ইসলাম আমিন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম মাস্টার, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল মাস্টার, আজহারুল ইসলাম হেলাল, আয়ুব আলী সরকার, ফজলুল হক মাস্টার, খোরশেদ আলম প্রমুখ।

শওকত রায়হান বলেন, মহান নেতা কর্নেল আবু তাহেরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, যার নেতৃত্ব দিয়েছেন মেজর জিয়া।

অ্যাড. সাদিক হোসেন বলেন, পাকিস্তানপন্থীরা দেশের স্বাধীনতা ধ্বংসে গভীর ষড়যন্ত্র করছে। স্বাধীনতাবিরোধীদের উচ্ছেদ না করা পর্যন্ত লড়াই-সংগ্রাম চালিয়ে যাবে জাসদ।

সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু অভিযোগ করেন, উন্নয়নের মহাসড়ক থেকে ৪০ বছর পিছিয়ে রয়েছেন ফুলবাড়িয়ার জনগণ। সরকারি দলের সংসদ সদস্য ৪০ দিনের কর্মসূচি থেকেও লুটপাট করছেন।

সাংবাদিক  আলহাজ শামসুল আলম খান বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার জন্য জাসদের জন্ম হয়নি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এমএএএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।