ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমঝোতার মাধ্যমে নির্বাচন অবাধ হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
সমঝোতার মাধ্যমে নির্বাচন অবাধ হবে আলোচনা সভায় মওদুদ আহমদ-ছবি-কাশেম হারুন

ঢাকা: সমঝোতার মাধ্যমে নির্বাচন হলে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

শনিবার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ আয়োজিত ‘সহায়ক সরকারের অধীনে: জাতীয় নির্বাচনের দাবি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সমঝোতার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচন হলে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

তাতে সংবিধানের কোনো অন্তরায় হবে না।

তিনি আরও বলেন, রাজনীতিতে সমঝোতার সুযোগ থাকে। সব দল মিলে সমঝোতার ওপর ভিত্তি করে যদি আগামী নির্বাচন করা যায় তাহলে জনগণ ভোট‍াধিকার ফিরে পাবে। এর জন্য সব রাজনৈতিক দলকে একসঙ্গে আন্দোলন করতে হবে বলেও মনে করেন তিনি।

নির্বাচন কমিশনের রোডম্যাপের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, এই ইসির রোডম্যাপে নির্বাচনের রুল নেই, ম্যাপও নেই। কমিশন অগণতান্ত্রিক ও একদলীয় সরকারকে আবারও কিভাবে ক্ষমতায় আনা যায় সেই কাজ করছে।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট আহমেদ আজম খান, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির সহ-স্থানীয় বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এমএফআই/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।