ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ইউএনও’র বিরুদ্ধে মামলাকারী সেই আ’লীগ নেতা বরখাস্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
ইউএনও’র বিরুদ্ধে মামলাকারী সেই আ’লীগ নেতা বরখাস্ত 

ঢাকা: বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে বরিশালের আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে করা মামলার বাদী অ্যাডভোকেট সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। 

শুক্রবার (২১ জুলাই)  সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচন) মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

 

ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর আঁকা ছবিই ব্যবহার করা হয় ওই আমন্ত্রণপত্রে।  বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, সভায় ইউএনও’র বিরুদ্ধে মামলাকারী বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বরিশাল আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। দলীয় গঠনতন্ত্রের ৪৭ এর ক  ধারা অনুযায়ী সাজুর বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

‘একই সঙ্গে তাকে কেন দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- চিঠি দিয়ে তাও জানতে চাওয়া হয়েছে। ’


গাজী তারিক সালমন বর্তমানে বরগুনা জেলা সদরে ইউএনও হিসেবে কর্মরত। এর আগে আগৈলঝাড়ার ইউএনও ছিলেন তিনি।  

গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে উপজেলা প্রশাসনের আমন্ত্রণপত্রে এক শিশুর আঁকা বঙ্গবন্ধর ছবি ব্যবহার করা হয়। আর সেই কার্ডের ছবিটিতে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করা হয়েছে অভিযোগ করে ইউএনও গাজী তারিক সালমানের বিরুদ্ধে এ মামলা করেন আওয়ামী লীগ নেতা সাজু।

ইউএনও তারিক সালমনসমন জারি হলে গত বুধবার (১৯ জুলাই) সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তারিক সালমান। কিন্তু প্রথমে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিলেও পরে একই আদালত তা প্রত্যাহার করে জামিন মঞ্জুর করেন।  

এ ঘটনায় খবর প্রকাশিত হলে দেশজুড়ে তীব্র আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। যার উত্তাপ ছড়িয়ে পড়ে সামাজিক  যোগাযোগমাধ্যমগুলোতেও।

*** বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলায় জামিন বরগুনার ইউএনও’র
বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।