ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার চোখে ছানি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
খালেদার চোখে ছানি! 'গণতন্ত্র বিকাশে আমাদের করণীয়' শীর্ষক সেমিনার

ঢাকা: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চোখে ছানি পড়েছে। এজন্য দেশের উন্নয়ন তার চোখে পড়ে না।

শুক্রবার (২১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে 'গণতন্ত্র বিকাশে আমাদের করণীয়' শীর্ষক আয়োজিত এক সেমিনারে তিনি এমন মন্তব্য করেন।

ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন নামের সংগঠন এ সেমিনারের আয়োজন করে।

শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশে উন্নীত করেছেন। বিশ্ববাসী বলছেন ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ শীর্ষস্থানীয় অর্থনীতির দেশ হবে।

তিনি বলেন, বিএনপি সরকারের উন্নয়ন দেখতে পায় না। খালেদার জিয়ার চোখে ছানি পড়েছে। এজন্য দেশের উন্নয়ন তার চোখে পড়ে না।

তিনি আরো বলেন, পেট্রোল বোমা হামলার মাধ্যমে ২০১৩ সালে গণতন্ত্রের সংজ্ঞা করা হয়েছে- সন্ত্রাসের রাজনীতি সন্ত্রাসের জন্য। যারা মানুষ হত্যা করে, সন্ত্রাস সৃষ্টি করে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।  

‘রোড নাই, ম্যাপ দিয়ে কি হবে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে মন্ত্রী আরো বলেন, মুরগি আগে না ডিম আগে- এ কথায় মতো গুলিয়ে ফেলছেন ফখরুল। ইঞ্জিনিয়াররা রাস্তা তৈরি করার আগে ম্যাপ তৈরি করেন।

আ স ম আব্দুর রউফের বাসায় তল্লাশির বিষয়ে শাজাহান খান বলেন, চা চক্রে মাহমুদুর রহমান মান্নার মতো লোকও ছিলেন! মান্নার আদর্শ কী, লক্ষ্য কী? তিনি বিএনপির নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে ফোনে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথা বলেছিলেন। চা চক্রের আড়ালে অন্য কোন উদ্দেশ্য ছিলো কিনা সেটা দেখতেই পুলিশ তল্লাশি চালিয়েছিল।

নৌ পরিবহন মন্ত্রী বলেন, গণতন্ত্র বিকাশে সমাজে সাংবাদিকদের গুরুত্ব কোনো অংশে কম নয়। তাই আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন সব সময়।

আয়োজক সংগঠনের সভাপতি এসএম মোর্শেদের সভাপতিত্বে সেমিনারে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।