ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
নির্বাচনে না নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার তাজউদ্দীন আহমদের জন্মবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা/ছবি: সুমন শেখ

ঢাকা: বিএনপি নির্বাচনে অংশ নেবে না কি নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তবে এবার নির্বাসনে গেলে বিএনপি আর রাজনীতিতে ফিরে আসতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি করে বিএনপির কোনো লাভ হবে না। নির্বাচনকালীন সরকারের ক্ষেত্রে সংবিধানের এক চুল ব্যত্যয় হবে না।

কারো আবদার পূরণের জন্য সংবিধানের এক চুল ব্যত্যয় ঘটবে না। বিএনপি নির্বাচনে যাবে না কি জনগণের কাছ থেকে নির্বাসনে যাবে সেটা তাদের ব্যাপার।

বৃহস্পতিবার (২০ জুলাই) জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ ভাসানী আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাছান মাহমুদ।  

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে প্রবাসী মুজিবনগর সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সাবেক বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করে উচ্ছিষ্ট বিলিয়ে দিয়েছিলেন আর রাজনীতির কাকেরা সেই উচ্ছিষ্ট খেতে জড়ো হয়েছিলো। তাদের নিয়ে গঠিত হয় বিএনপি। সেই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন দেশে সভা, সমাবেশের অধিকার নেই। তিনি কিন্তু সমাবেশে দাঁড়িয়েই বক্তব্য দিয়ে এই অভিযোগ করেছেন। আসলে এরা রাজনীতির সঙ্গে, জনগণের সঙ্গেই শুধু প্রতারণা করেন না, এরা নিজের সঙ্গেও প্রতারণা করেন।

তিনি আর বলেন, ছবিতে দেখলাম খালেদা জিয়া লন্ডন যাওয়ার পর তার ছেলে তারেক রহমান নিজে গাড়ি চালিয়ে খালেদা জিয়াকে নিয়ে গেছেন। যে গাড়িতে নিয়ে গেলেন সেটা লেটেস্ট মডেলের লিমোজিন গাড়ি। এতো দামের গাড়ি কেনার টাকা আসে কোথা থেকে? কোথা থেকে এই টাকা পায়?

ন্যাপ ভাসানীর সভাপতি মুশতাক আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আইনজীবী নেতা কাজী সাজোয়ার হোসেন, জাতীয় পার্টি (জেপি) নেতা সাদেক সিদ্দিকী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অরুণ সরকার রানা, এমএন করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।