ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিইসিকে ভেবেচিন্তে কথা বলার অনুরোধ দুদুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
সিইসিকে ভেবেচিন্তে কথা বলার অনুরোধ দুদুর বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান খান দুদু ; ছবি- শোয়েব মিথুন

ঢাকা: আগামী জাতীয় নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) ভেবেচিন্তে কথা বলার অনুরোধ জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়্যারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার (১৯ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয় স্মরণ মঞ্চ আয়োজিত "কবি সাহিত্যিক রাজনীতিবিদ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর ৮৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইসমাইল হোসেন সিরাজীর জীবন ও রাজনীতি শীর্ষক" এক আলোচনা সভায় তিনি এ অনুরোধ জানান।

শামসুজ্জামান দুদু বলেছেন, পন্ডিত প্রধান নির্বাচন কমিশনার সব জানে।

শুধু জানে না কাকে দিয়ে কারা থাকলে গ্রহণযোগ্য নির্বাচন হবে। কয়েক দিন আগে তিনি বলে ফেললেন বর্তমান সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব। এ কথা বলে তিনি তো একপক্ষে চলে গেলেন আমরা যে সহায়ক সরকারের দাবি করছি সেটা বললেন না। তাই সিইসিকে আগামী জাতীয় নির্বাচন নিয়ে ভেবেচিন্তে কথা বলার অনুরোধ জানান দুদু।

দুদু বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হলো নির্বাচনের তিন মাস আগে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে তারা কাজ করবেন। আপনারা তো পাঁচ বছরের জন্য গঠিত নির্বাচন কমিশন। তিন মাস আগে যদি আপনারা কাজ করেন তাহলে পাঁচ বছরের বেতন নেবেন কেন? সরকারের পক্ষে যদি কথা বলেন আমরা আপনাকে মানবো কেন? আপনারা তো নিজেরাই নিজেদেরকে বিতর্কিত করছেন।

সরকারের উদ্দেশ্যে  বিএনপির এই নেতা বলেন, আপনারা যদি ২০১৪ সালের ৫ই জানুয়ারির মতো নির্বাচন করতে চান? তাহলে এ কথা আমাকে বলতেই হবে ছোট ছোট আন্দোলন দেখেছেন এবার হবে ইতিহাসের ভয়াবহ সেই গণআন্দোলন, যার মাধ্যমে গণতান্ত্রিক উপায়ে আপনাদের পতন ত্বরান্বিত হয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

সারা দেশ এখন জেলখানা  ও কারাগার মন্তব্য করে দুদু বলেন, এর রক্ষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশে এখন ভয় ও আতঙ্কজনক পরিস্থিতি বিরাজ করছে। বুদ্ধিজীবীদের ঘায়েল করার জন্য এত নিচু কাজ করা হচ্ছে যা কল্পনাও করা যায় না। এত খারাপ সময় বাংলাদেশের ইতিহাসে কখনও আসেনি। ৭১ আছে, মুক্তিযুদ্ধ আছে কিন্তু ভয়হীন সমাজ নেই। পাশের ছায়াকেও এখন ভয় পেতে হচ্ছে। এই বোধ হয় আমাকে তুলে নিয়ে যাওয়া হবে।

জবাবহীন একটি সমাজের জন্ম দিয়েছে বর্তমান সরকার মন্তব্য করে তিনি আরও বলেন,'যে পুলিশ জনগণের ট্যাক্সে বেতন পায় তারা এখন বিরোধী দলের নেতাকর্মীদের হামলা,মামলা নিয়ে ব্যস্ত।

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন,নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা,  জুলাই ১৯,২০১৭
এমএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।