ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

৫ জানুয়ারির পথে হাঁটছে সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
৫ জানুয়ারির পথে হাঁটছে সরকার বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস-ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমান সরকার ৫ জানুয়ারিতে যে নির্বাচন করেছিলো সেই পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে খিলগাঁও থানা বিএনপি আয়োজিত ‘বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

মির্জা আব্বাস বলেন, একইভাবে নির্বাচন করে আবার তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ক্ষমতায় যাবেন, এমন চিন্তা-ভাবনা করছেন।

সাবেক কাজী রকিবউদ্দীন কমিশনের পর আমরা ভেবেছিলাম পরের কমিশন কিছুটা হলেও ভালো হবে। কিন্তু কথায় আছে 'কয়লা ধুলেও নাকি ময়লা যায় না'। আওয়ামী সমর্থনপুষ্ট লোক দিয়ে নির্বাচন কমিশন করা হয়েছে।

তারা একটা তথাকথিত রোডম্যাপ দিয়েছে। তারা জনগণের সঙ্গে আলোচনা করে কিভাবে সহায়ক সরকারের অধিনে নির্বাচন করবেন, সেই আলোচনা করে নাই এবং এটাও বলেছেন যে, বিগত নির্বাচন সুষ্ঠু হয়েছে। এতে প্রমাণিত হয়ে যায় যে, এটি তল্পিবাহক নির্বাচন কমিশন ছাড়া কিছু নই। এই কমিশন থেকে আমর‍া ভালো নির্বাচন আশা করতে পারি না। যে নির্বাচন ভালো হবে না সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ কখনোই যাবে না।

মির্জা আব্বাস আরো বলেন, আজকে প্রধানমন্ত্রী, তার মন্ত্রী ও কর্মীরা দেশে নির্বাচনী প্রচারণা চালিয়ে বেড়াচ্ছেন। আর প্রধান নির্বাচন কমিশনার বলছেন দেশে নির্বাচনী আবহ তৈরি হয়েছে। আসলে নির্বাচনী আবহ নয়, ভীতির আবহ তৈরি হয়েছে। এই নির্বাচন কমিশন নির্বাচনী আবহ তৈরি করতে ‍পারেনি। তারা কাজ করছে এ সরকারকে কিভাবে আবারো ক্ষমতায় আনা যায়।

খিলগাঁও থানা বিএনপির সভাপতি ও ঢাকা মহানগন বিএনপির সহ-সম্পাদক মো. ইউনুস মৃধার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, খিলগাঁও বিএনপির সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাডভোকে ফারুক উল ইসলামসহ বিএনপির অংগসংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।