Alexa
ঢাকা, সোমবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৪ জুলাই ২০১৭

bangla news

জাবির অনশনকারীদের সঙ্গে ছাত্র ফেডারেশনের সংহতি

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৭:১৫:৩২ পিএম
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচি

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচিতে সংহতি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেতারা।

সোমবার (১৭ জুলাই) সকাল ১১টায় বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা ও দপ্তর সম্পাদক এইচ এম রিয়াদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করে সংহতি জানায়।

অনশনকারীদের কর্মসূচিতে সংহতি জানিয়ে ছাত্র ফেডারেশনের নেতারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবিলম্বে শিক্ষার্থীদের নামে দায়েরকৃত চক্রান্তমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। অনতিবিলম্বে ঘাতক চালক ও বাস মালিকের শাস্তি নিশ্চিত করতে হবে। ফুটওভারব্রিজ নির্মাণসহ নিরাপদে চলাচলের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। 

সভাপতি গোলাম মোস্তফা বলেন, দ্রুততম সময়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে জাবির শিক্ষার্থীদের দাবির সমর্থনে ছাত্রসমাজকে সাথে নিয়ে সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সহপাঠীর মৃত্যুতে শোকে মূহ্যমান শিক্ষার্থীদের দাবি-দাওয়ার কথা না শুনে শিক্ষার্থীদের ওপর যে ন্যক্কারজনক পুলিশি হামলা করা হয়েছিল তা কোনভাবেই কাম্য নয়। আহত শিক্ষার্থীদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা করা জাবি প্রশাসনের নিপীড়ক চেহারাকেই উন্মোচন করেছে। মামলার কারণে শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাপন, লেখাপড়া ব্যাহত হচ্ছে। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী জাবি প্রশাসন কর্তৃক ৫৬ জন শিক্ষার্থীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে তিন দিন ধরে আমরণ অনশনে আছেন। অবিলম্বে ছাত্র হয়রানি বন্ধ করে অনশনকারীদের দাবি মেনে নিতে উপাচার্যে প্রতি জোরালো আহ্বান জানান বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতারা।

প্রতিনিধি দলের সাথে আরও উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক উৎসব মোসাদ্দেক, সাভার শাখার সম্পাদক রাজু আহমেদ, মানিকগঞ্জ জেলার প্রচার সম্পাদক জাকির হোসেন, আয়শা মনি, রায়হানুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa