Alexa
ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

bangla news

রোডম্যাপ বাস্তবায়ন প্রক্রিয়া দেখে কথা বলবে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৩:১২:০১ পিএম
ওবায়দুল কাদের- ফাইল ছবি

ওবায়দুল কাদের- ফাইল ছবি

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত রোডম্যাপের বাস্তবায়ন দেখে আওয়ামী লীগ মন্তব্য করবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
 

সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) নেতাদের সঙ্গে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
 
তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের পক্ষে সিইসি নির্বাচনের যে রোডম্যাপ ঘোষণা করেছেন এ ব্যাপারে এ মুহূর্তে আওয়ামী লীগের যে বক্তব্য সেটা হচ্ছে, ঘোষিত রোডম্যাপ নিয়ে নির্বাচন কমিশন পথ চলবে। এ রোডম্যাপের বাস্তবায়নের অগ্রগতি দেখে আমরা কথা বলবো। তারা যা বলেছেন সেটা রোডম্যাপ। আমরা একটু বাস্তবায়ন প্রক্রিয়াটা দেখতে চাই। আরও কিছু সময় নিয়ে এ ব্যাপারে কথা বলবো।
 
বিএনপি বলেছে, এটা আওয়ামী লীগের রোম্যাপ- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একজন মামলার ভয়ে বিদেশ থেকে আসেনি। কতদিন, কত বছর হয়ে গেলো, তিনি আর আসেন না। আর একজন আবার টেমস নদীর পাড়েই গেলেন, তিনি যাচ্ছেন, এ ব্যাপারে আমাদের কোনো আপত্তি বা কোনো মন্তব্য থাকার কথা না।
 
‘কিন্তু গত শনিবার থেকে ফেসবুকে দেখছি, টুইটারে দেখছি, যে এতো বেশি সময়ের জন্য একটা বড় দলের চেয়ারপারসন বিদেশ যাচ্ছেন।’
 
‘জনশ্রুতি রয়েছে তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন? এবং তিনি কি মামলার ভয়ে ফিরে আসবেন না?’
 
তিনি বলেন, মামলায় ১৫০ বার আদালতে সময় চাওয়ার পর এ সন্দেহটা ঘণীভূত হয়েছে এবং জনগণের মধ্যে গুঞ্জনটা শাখা-প্রশাখা বিস্তার করেছে।
 
বিএনপি চেয়ারপারসন দেশে ফিরে নির্বাচনী প্রক্রিয়ার বিষয়ে কথা বলবেন এবং আগের মতো সহিংস অবস্থার সৃষ্টির আশঙ্কা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা দেখবো শেখ হাসিনার মতো ওই ওয়ান-ইলেভেনের সময় সাহস করে তিনি ফিরে আসবেন কিনা, মামলার ভয়ে সময় আবার বর্ধিত হবে কিনা, ডেট আরো মামলার তারিখের মতো পেছাবে কিনা ফিরে আসার বিষয়ে; সেটা কেবল সময়ই বলে দেবে। 
 
বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa