ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭

bangla news

সুষ্ঠু নির্বাচনের জন্য ইসির রোডম্যাপ বাস্তবসম্মত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১:২৮:৫৬ পিএম
বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ/ছবি: হারুন

বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ/ছবি: হারুন

ঢাকা: অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপ বাস্তবসম্মত ও সময়োপযোগী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (১৭ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাদিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

বিএনপিকে পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন রোডম্যাপ হিসেবে যে সাতটি পরিকল্পনা নিয়েছে তা বাস্তবসম্মত ও সময়োপযোগী। সুতরাং, ২০১৪ সালের মতো ষড়যন্ত্র না করে রোডম্যাপ অনুসারে ইসি কোনো সহযোগিতা চাইলে রাজনৈতিক দল হিসেবে সহযোগিতা করুন। এখনও রোড না খুঁজে কানাগলির মধ্যে পথ খুঁজলে নেতাকর্মীরা হতাশ হবে।

বিএনপি চেয়ারপারসন জনগণের নেতা নয় জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়া লন্ডনে গেছেন। বিমানবন্দরে মা-ছেলে কান্নাকাটি করেছেন। মা-ছেলে কান্নাকাটি করবে এটাই স্বাভাবিক। তবে তার দলের ছোড়া পেট্রোল বোমার আগুনে শত শত মানুষ পুড়ে মরেছে। তাদের জন্য আকাশ-বাতাস কেঁদেছে। তিনি তো একবারও চোখের পানি ফেলেনি।

খালেদা জিয়া দু’মাসের জন্য চিকিৎসা করাতে নয়, ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অমানিশার অন্ধকারে আলোকবর্তিকার মতো। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যত ষড়যন্ত্রের জাল বিছানো হোক নেতাকর্মীরা সে ষড়যন্ত্র ছিন্ন করবো।

স্বাধীনতা পরিষদের সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, সংসদ সদস্য শিরীন নঈম পুনম, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক ফজলুল হক, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমসি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa