ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপির ষড়যন্ত্র কঠোরভাবে মোকাবেলা করবে আওয়ামী লীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
বিএনপির ষড়যন্ত্র কঠোরভাবে মোকাবেলা করবে আওয়ামী লীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে গিয়ে কোনো প্রকার ষড়যন্ত্র করলে তা কঠোরভাবে মোকাবেলা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১৬ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কারান্তরীণ ও গণতন্ত্র অবরুদ্ধ দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রসাশন) মো. আখতারুজ্জামান।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, এইচ এম বদিউজ্জামান সোহাগ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ বিন বাদশা।
 
নানক বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া লন্ডনে গিয়েছেন। অথচ সেখানকার বিএনপি নেতারাই তা জানেন না। তিনি যদি সেখানে গিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার কোনো ষড়যন্ত্র করেন তবে তার জবাব কঠোরভাবে দেওয়া হবে।

দেশের জন্য মোট নয়বার কারাবরণ করতে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচিত সরকার ছাড়া দেশের জনগণ কাউকে মানবে না। এ কথা শেখ হাসিনা জেলে গিয়ে বলেছিলেন। তিনি জেলে গিয়েছিলেন দেশের মানুষের জন্য।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বিএনপি ২০০১ সালে ক্ষমতায় আসার পর দেশ অস্ত্রের অভয়ারণ্যে পরিণত হয়। তারা মনে করেছিল, দেশে ওয়ান ইলেভেনের প্রয়োজন ছিল। তার পেছনে মূল কারণ ছিল আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করা।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।