ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শাবিপ্রবিতে ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
শাবিপ্রবিতে ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কার

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) এক স্কুল ছাত্রীকে যৌন হয়রানি ও মারধরের প্রতিবাদ করায় দুই সাংবাদিককে পেটানোর ঘটনায় চার ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ২০৫তম সিন্ডিকেট সভায় এক সেমিস্টারের জন্য তাদের বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা সবাই ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া ঘটনার সময় দায়িত্বশীল ভূমিকা পালন না করায় পার্থকে সতর্ক করেছে সিন্ডিকেট।

বহিষ্কৃতরা হলেন- মাহমুদুল হাসান রুদ্র (সমাজকর্ম বিভাগ),  সাজ্জাদ হোসেন রিয়াদ (পরিসংখ্যান), রাহাত সিদ্দীকি (নৃবিজ্ঞান) ও সুমন সরকার জনি (পলিটিক্যাল স্টাডিজ)। এর মধ্যে রাহাত সিদ্দীকি এবং সুমন সরকারকে বহিষ্কারের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

গত ৮ এপ্রিল (শনিবার) স্কুল ছাত্রীকে যৌন হয়রানির ঘটনার প্রতিবাদ করায় বহিষ্কৃতরা শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও একটি ইংরেজি দৈনিকের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী এবং সহ-সভাপতি ও একটি দৈনিকের প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপুকে মারধর করেন।

এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তে সভাপতি পার্থসহ ৩ জনকে আদালত দোষী সাব্যস্ত করেন।

সরদার আব্বাস আলী ও সৈয়দ নবিউল আলম বাংলানিউজকে বলেন, অভিযুক্তদের বহিষ্কারের সিদ্ধান্তকে স্বাগত জানাই। কিন্তু আদালতে দোষী সাব্যস্ত কেউ কেউ ঘটনায় কম শাস্তি পেয়েছেন বলে তারা মনে করেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।