ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘রবের বাসায় সভায় পুলিশি হস্তক্ষেপ গণবিরোধী’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
‘রবের বাসায় সভায় পুলিশি হস্তক্ষেপ গণবিরোধী’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (পুরনো ছবি)

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি’র সভাপতি আ স ম  আব্দুর রবের বাসায় রাজনৈতিক ও নাগরিক সমাজের নেতাদের বৈঠককালে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, বৈঠকটিতে পুলিশি হস্তক্ষেপ অমানবিক ও চরম গণবিরোধী।

শনিবার (১৫ জুলাই) দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া এ কথা বলেন। গত বৃহস্পতিবার (১৪ জুলাই)  আ স ম রবের উত্তরার বাসায় দেশের রাজনৈতিক দলের নেতা ও নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিদের বৈঠকের সময় বাধা দেওয়ার অভিযোগ তোলা হয় বিবৃতিতে।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধাকরে নিপতিত করতে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার এখন সীমা ছাড়িয়ে গেছে। আর এই চরম সীমালঙ্ঘনের কারণেই দেশে রাজনৈতিক, সামাজিক কিংবা ধর্মীয় সংগঠনগুলোকে উন্মুক্ত কোনো স্থানে তো নয়ই, ঘরোয়া পরিবেশেও সভা কিংবা আলাপ-আলোচনা অনুষ্ঠান করতে দেওয়া হচ্ছে না।  

খালেদা জিয়া বলেন, পুলিশি বাধা অথবা কোনো কোনো ক্ষেত্রে হামলা চালিয়ে সভা ও আলোচনা নস্যাৎ করতে যে ন্যাক্কারজনক অসদাচরণ করা হচ্ছে সেটির ধিক্কার জানানোর ভাষা নেই। আ স ম আব্দুর রবের বাসভবনে সভায় পুলিশি হস্তক্ষেপে আবারও প্রমাণিত হলো, রাষ্ট্র এখন অমানবিক এবং চরম গণবিরোধী।  

দেশে গণতন্ত্রশূন্যতার কারণেই আইনের শাসন নিরুদ্দেশ হয়ে গেছে অভিযোগ করে বিএনপি প্রধান বলেন, সরকারি মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন বেপরোয়া হয়ে উঠেছে। ভোটারবিহীন সরকারের আনুগত্য করতে গিয়ে তারা হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। বিরোধী দল ও বিরোধী মত দমন করতে পুলিশকে লাগামহীন লাইসেন্স দেওয়ার কারণেই সামাজিক অপরাধগুলো প্রশ্রয় পাচ্ছে তীব্র মাত্রায়। অনাচার বেড়ে যাওয়ার কারণেই শান্তিপ্রিয় সাধারণ মানুষ এখন ভয়-ভীতি-শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে।  

পুলিশ অশুভ উদ্দেশেই আ স ম আব্দুর রবের বাসায় প্রবেশ করেছে দাবি করে খালেদা জিয়া বলেন, তাদের মূল লক্ষ্য হচ্ছে-রাষ্ট্র ও সমাজের মধ্যে একটা ভয়াবহ আতঙ্ক সৃষ্টি করা, যেন কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দ করতে না পারে। আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী থাকার জন্য বর্তমান সরকার যাদের প্রতিপক্ষ মনে করে, তাদের নির্মূল করতে নানা পন্থা অবলম্বন করেছে, তারই অংশ হিসেবে আ স ম রবের বাসায় বৈঠক না করতে পুলিশকে ব্যবহার  করা হয়েছে।  

জনগণ সরকারের বিরুদ্ধে এখন আরও বেশি সংগঠিত ও ঐক্যবদ্ধ মন্তব্য করে বিএনপি প্রধান বলেন, সময় অতি সন্নিকটে যখন জনগণের সম্মিলিত গণরোষে এই নিপীড়ক সরকারের মূলোৎপাটন ঘটবে। আমি সরকারের প্রতি আহ্বান জানাই-গণবিরোধী জুলুমের পথ থেকে অবিলম্বে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সব স্বৈরাচারের মতোই আপনাদের পরিণতি বরণ করতে হবে।

পৃথক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও রবের বাসায় সভা চলাকালে পুলিশি বাধার অভিযোগ তুলে এর নিন্দা ও প্রতিবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।