ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

দেশকে ‘একশ’ ভাগ পুলিশি রাষ্ট্র’ বললেন শামসুজ্জামান দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
দেশকে ‘একশ’ ভাগ পুলিশি রাষ্ট্র’ বললেন শামসুজ্জামান দুদু মানববন্ধনে অতিথিসহ অংশগ্রহণকারীরা। ছবি: রানা

ঢাকা: বাংলাদেশ একশ’ ভাগ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। 

তিনি বলেছেন, এ দেশে এখন সাংবাদিক, রাজনৈতিক নেতা, সাধারণ জনগণের মতামতের কোনো দাম নেই। এমনকি স্বাধীনতাও নেই।

সরকারের কুচক্রী চক্রের সঙ্গে হাত মিলিয়ে পুলিশ স্বেচ্ছাচারিতাপূর্ণ আচরণ করছে।

শনিবার (১৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রজন্ম একাত্তর আয়োজিত এক মানববন্ধনে শামসুজ্জামান দুদু এ কথা বলেন। বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

তিনি বলেন, পেশি শক্তি দিয়ে রাষ্ট্র পরিচালনা করছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ ছাড়া অন্য সব দলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে তাদের বাড়ি ঘর কেড়ে নেওয়া হচ্ছে। দেশ থেকে বিতাড়িত করা হচ্ছে। নইলে অবৈধ মামলায় ফাঁসিয়ে জেলহাজতে পুরে দেওয়া হচ্ছে। স্বেচ্ছাচারিতার আর একটা পরিচয় দেখা যায় ফরহাদ মজহারকে ঘিরে। ব্যাপক আলোড়ন সৃষ্টি করে সর্বশেষে পুলিশ তদন্ত প্রতিবেদনে বললো যে, তিনি স্ব-ইচ্ছায় এ কার্যকলাপ করেছেন।

বর্তমানে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সারাদেশে নীরব দুর্ভিক্ষ চলছে। পাহাড় ধসে মানুষ মারা গেছে, ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যায় ফসল ভেসে গেছে। প্রধানমন্ত্রীও সংসদে তা স্বীকার করেছেন। কিন্তু কোনো ব্যাবস্থা নেননি। কারণ আওয়ামী লীগ লুটপাটের রাজনীতি করে।  

বিএনপি আলোচনায় আগ্রহী জানিয়ে দলের ভাইস চেয়ারম্যান বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা আলোচনায় আসতে চাই। তাতে কাজ না হলে আন্দোলনে নামতে চাই। আর এই আন্দোলন হবে এ যাবতকালের সবচেয়ে কঠিন আন্দোলন।

প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সভাপতি ঢালি আমিনুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ শীর্ষ নেতারা।  

একাত্তর এখন শুধুই ইতিহাস উল্লেখ করে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সরকারের মাঝে নেই। একাত্তরকে তারা শুধু ইতিহাস বানিয়ে ফেলেছে। নইলে ভোটের নামে তামাশা আর রাজনীতির নামে রূপকথা আমাদের দেখতে হতো না।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এমএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।