ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লন্ডন থেকে ফিরে সহায়ক সরকারের রূপরেখা দেবেন খালেদা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
লন্ডন থেকে ফিরে সহায়ক সরকারের রূপরেখা দেবেন খালেদা মহিলা দলের সম্মেলনে বক্তব্য রাখছেন মেজর হাফিজ- ছবি: সুমন শেখ

ঢাকা: লন্ডন থেকে ফিরে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আগামী সংসদ নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন বলে জানিয়েছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম।

শনিবার (১৫ জুলাই) নয়াপল্টন ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের মিরপুর ও আদাবর থানা শাখা আয়োজিত কর্মী সম্মেলনে তিনি এ তথ্য জানান।

হাফিজ বলেন, তারা (আওয়ামী লীগ) প্রাণপণ চেষ্টা করছে বিএনপি যাতে নির্বাচনে না আসে।

সরকার একটি আজ্ঞাবহ নির্বাচন কমিশন গঠন করেছে। যার মাধ্যমে তারা নির্বাচন পরিচালনা করবে। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা সহজে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেবে না। গণআন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে।

সম্পতি ফরহাদ মজহারের অপহরণ প্রসঙ্গে মেজর হাফিজ বলেন,  তাকে জোর করে অপহরণ করা হয়েছে। ' অথচ পুলিশের আইজিপি বলছেন, তিনি সেচ্ছায় গিয়েছেন'। আজ ফরহাদ মজহার যদি বিএনপি করতেন তাহলে তিনিও আর ফিরতেন না। বিগত বছরে বিএনপির চার শতাধিক নেতাকে গুম করা হয়েছে। য়ার তালিকা ইতোমধ্যে আমরা প্রকাশ করেছি। এই গুমের হাত থেকে সাবেক মন্ত্রীও রক্ষা পান নি।

দেশ আজ বড় দুর্দিনে অতিক্রম করছে জানিয়ে তিনি বলেন, আজ কোনো মানুষ নিরাপদে নেই। সর্বত্রই গুম, খুন, অপহরণ আতঙ্ক। বিগত দিনে  আওয়ামী লীগ যে হামলা মামলার রাজনীতি শুরু করেছিলো সেই চরিত্র এখনো বদলাতে পারে নি। তারা সেই হামলা মামলা এখনো অব্যাহত রেখেছে।

বিএনপি শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নেবে না জানিয়ে তিনি বলেন, নির্বাচনের এখনো দেড় বছর বাকি। আগামী নির্বাচন কেমন হবে তার আলামত আমরা দেখছি। পৌরসভা, উপজেলা এবং ইউপি নির্বাচনে ব্যপক কারচুপি  হয়েছে। তেমনি ভাবে জাতীয় নির্বাচনে ডিজিটাল পদ্ধতিতে কারচুপির সব রকমের ব্যবস্থা তারা করছে।

জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফার সভাপতিত্বে কর্মী সম্মেলন পরিচালনা করেন মহিলা দলের সাধারণ সম্পাদক আমিনা খাতুন।

সভায় উপস্থিত ছিলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মামুন হাসান এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।