ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শনিবার সন্ধ্যায় লন্ডন যাচ্ছেন খালেদা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
শনিবার সন্ধ্যায় লন্ডন যাচ্ছেন খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় লন্ডন যাচ্ছেন।

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটস এয়ারলাইন্সের সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি ফ্লাইটে (ফ্লাইট নং-৫৮৭) লন্ডনের উদ্দেশে রওয়ানা দেবেন তিনি।

তার প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান বিএনপির চেয়ারপারসনের সঙ্গে তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহ পরিচারিকা ফাতেমা বেগম লন্ডন যাচ্ছেন।

সফরসঙ্গী না হলেও লন্ডনের উদ্দেশে শুক্রবারই (১৪ জুলাই) রওয়ানা দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

ব্রিটিশ আইনসভার একটি সেমিনারে অংশ নেওয়ার কথা রয়েছে তাদের। পরে তারা খালেদা জিয়ার সঙ্গে লন্ডনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

খালেদা জিয়ার লন্ডন সফরের প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসা। লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান বড় ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন তিনি। চিকিত্ৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হবে।

খালেদা জিয়া ২০১১ সালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথে বড় ছেলে তারেক রহমানকে দেখতে লন্ডন যান। এরপর ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর তিনি আবারো লন্ডন যান। ওই সময় তিনি চোখ ও পায়ের চিকিৎসা নিয়েছিলেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে ওই বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন।

এবার কতদিন থাকবেন, সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিএনপি। তবে ধারণা করা হচ্ছে এবারও প্রায় দুই মাস লন্ডনে অবস্থান করবেন খালেদা জিয়া। আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ঈদুল আযহা অনুষ্ঠিত হবে। ঈদে ছেলে, ছেলের বউ ও নাতনির সঙ্গে কাটিয়ে আসার সম্ভবনা রয়েছে খালেদার।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এজেড/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।