ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাতক্ষীরার ৪ আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপির ১২ নেতা

শেখ তানজির আহাম্মেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
সাতক্ষীরার ৪ আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপির ১২ নেতা

সাতক্ষীরা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে। তাই সাতক্ষীরার চারটি আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী বিএনপির এক ডজন নেতা গণসংযোগ শুরু করেছেন। 

প্রকাশ্যে কোনো সভা-সমাবেশ বা দলীয় কর্মসূচি পালন না করলেও গণসংযোগে পিছিয়ে নেই তারা। নীরবে বার্তা পৌঁছে দিচ্ছেন তৃণমূল নেতাকর্মীদের কাছে।

 

দলীয় একাধিক সূত্র জানায়, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে কেন্দ্র থেকে এখনো সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। তবে, প্রস্তুত থাকতে বলা হয়েছে।  

তাই বসে নেই সাতক্ষীরার বিএনপি নেতাকর্মীরা। একই সঙ্গে জেলার চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয় নিশ্চিতে জোর প্রস্তুতি নিচ্ছে বিএনপি।  

সংশ্লিষ্ট সূত্র মতে, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে প্রার্থী হতে চান জেলা বিএনপির সাবেক সভাপতি, কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব। এখনও পর্যন্ত সাতক্ষীরা-১ আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে তার নামই শোনা যাচ্ছে।  

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে দলীয় মনোনয়ন চাইতে পারেন জেলা বিএনপির সভাপতি রহমাতুল্লাহ পলাশ, সাবেক সাধারণ সম্পাদক ও লাবসা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবুল আলীম, সাবেক পৌর মেয়র প্রবীণ বিএনপি নেতা এমএ জলিল, বর্তমান সাধারণ সম্পাদক তারিকুল হাসান, যুগ্ম সম্পাদক ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি এবং জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রউফ।  

সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জের একাংশ) আসনে মনোনয়ন পেতে কাজ করছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম। এই আসনে এখনও পর্যন্ত এককভাবে তার নামই শোনা যাচ্ছে।  

এছাড়া সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জে একাংশ) আসনে মনোনয়ন লাভে গণসংযোগ শুরু করেছেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী আলাউদ্দিন ও শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদ।  

এছাড়া সুপ্রিম কোর্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম আরিফুল ইসলামও দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। তিনি ন্যাশনাল ’লইয়ারস কাউন্সিলের প্রতিষ্ঠাকালীন সদস্যও।

বাংলানিউজের সঙ্গে কথা হলে আরিফুল বলেন, আশা করছি আমিই মনোনয়ন পাবো। সুপ্রিম কোর্ট এবং স্থানীয় রাজনীতিতে আমার সক্রিয় কর্মকাণ্ড রয়েছে, গ্রহণযোগ্যতাও রয়েছে। আর দল তরুণদের মূল্যায়ন করলে আমারই পাওয়ার কথা। সে হিসেবে আমি পূর্ণ আশাবাদী।

এছাড়া ভবিষ্যতে সাংবাদিকদের উন্নয়নে কাজ করার কথাও তুলে ধরেন তিনি।

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল হাসান বাংলানিউজকে বলেন, নানা বাধা-বিপত্তির মধ্যেও আমরা তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করছি। মনোনয়ন তো সবাই চাইতে পারেন। দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়া যার হাতে ধানের শীষ তুলে দেবেন, আমরা সবাই এক হয়ে তার জন্যই কাজ করবো।  

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad