ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে শপথ নিচ্ছেন মকবুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে শপথ নিচ্ছেন মকবুল

বগুড়া: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিক ব্যক্তিত্ব ডা. মকবুল হোসেন বৃহস্পতিবার (২৯ জুন) শপথ নিতে যাচ্ছেন।

সব ধরনের প্রস্তুতি নেওয়ার পরও মামলাজনিত কারণে উচ্চ আদালতের নির্দেশে প্রশাসনকে পরপর দু’দফা এ পদে নির্বাচন বন্ধ রাখতে হয়। তৃতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হলেও মকবুল হোসেনের পক্ষে সমর্থকরা সন্ত্রাসী কায়দায় ভোটকেন্দ্র দখল ও প্রভাব বিস্তার করেছেন এমন অভিযোগে প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

যারা সরে যান তারা হলেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এটিএম আমিনুল ইসলাম পিন্টু এবং আওয়ামী লীগের জেলা কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য সোলায়মান আলী মাস্টার।

বুধবার (২৮ জুন) সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা যায়।

আদালতের নির্দেশ অনুযায়ী ২৫ মে ভোট হয়। মোট ১৫টি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। জেলা পরিষদ নির্বাচনে মোট ১ হাজার ৬শ দুইজন ভোটারের মধ্যে ১ হাজার ৫শ’ ৫৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন আনারস প্রতীক নিয়ে ১ হাজার ৩শ ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

অপরদিকে সংবাদ সম্মেলন করে ভোটকেন্দ্র দখল ও প্রভাব বিস্তারের অভিযোগ তুলে নির্বাচন বর্জনকারী দুই প্রার্থী যথাক্রমে আমিনুল ইসলাম পিন্টু ঘোড়া প্রতীক নিয়ে পান ৮২ ভোট ও সোলায়মান আলী মাস্টার মোটরসাইকেল প্রতীক নিয়ে পান ১৩২ ভোট।
 
বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুন ২৮, ২০১৭
এমবিএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।