ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

‘হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
‘হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না’ শুভেচ্ছা বিনিময়ের পর বক্তব্য রাখছেন খালেদা জিয়া। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে ‘সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 

তিনি বলেছেন, দেশের মানুষ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চায়। কিন্তু হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

কারন তার গুণ্ডা বাহিনীর কর্মকাণ্ড ইতোমধ্যে দেশের মানুষ দেখেছে। চট্টগ্রামে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে যখন আমরা যেতে চাইলাম তখন তাদের গুণ্ডাবাহিনী আমাদের দলের লোকজনের ওপর হামলা চালিয়েছে।
 
সোমবার (২৬ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সর্বস্তরের মানুষের সঙ্গে ইদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় শেষে দুপুর দুইটায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মওদুদ আহমদ।  
 
তিনি বলেন, এখন দেশের এক শ্রেণীর মানুষের কাছে অনেক টাকা আছে যারা সরকারের সঙ্গে হরিলুট করে। তবে তাদের টাকা দেশে নেই। সেসব টাকা পাচার করে দেয় অন্য জায়গায়। আর তাই বাজেটে এবার সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপানো হয়েছে। আর সেই বাজেটকে কেন্দ্র করে তাদের নিজের দলের লোকজনই অর্থমন্ত্রীকে নানা কথা বলছেন। কিন্তু এই বাজেটের জন্য কি অর্থমন্ত্রী দায়ী! তাকে যা বলা হয়েছে তিনি তাই করেছেন।
 
অন্যদিকে দেশে চালের দাম সর্বকালের মধ্যে বেশি বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন বলেন, বাংলাদেশের ইতিহাসে চালের দাম এরকম আর কখনো বাড়েনি। মানুষ দুই বেলা ঠিক মতো খেতে পারছেন না। এই অবস্থায় মানুষ ঈদের আনন্দ কতোটা পাচ্ছেন। তার ওপর বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্য ইচ্ছা মতো বৃদ্ধি করছে সরকার। চুরি-চামারি করছে সরকারের লোকজন।
 
মানুষ এই সরকারের হাত থেকে রক্ষা পেতে চাচ্ছে বলেও জানান খালেদা জিয়া। তিনি বলেন, এই সরকারের জুলুম নির্যাতনে মানুষ অতিষ্ঠ। মানুষ এ নির্যাতনের হাত থেকে রক্ষা চাচ্ছে। শিক্ষা ব্যবস্থাতো ধ্বংস করেই দিয়েছে স্বাস্থ্য ব্যবস্থাও একই। রাস্তাঘাটের বেহাল দশার কারণে ঘটছে নানা দুর্ঘটনা। সড়ক দুর্ঘটনায় অনেক মানুষ নিহত হচ্ছে। রেল ব্যবস্থাও একই। কিন্তু সেসব দিকে নজর নেই।
 
এর আগে তিনি ক‍ূটনীতিক ব্যক্তিবর্গসহ দেশের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে তিনি সরাসরি যান জিয়ারউর রহমানের কবর জিয়ারত করতে।
 
বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৭/আপডেট ১৬৫০
ইউএম/এইচএ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।