ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘কোন ঈদের পর বিএনপির আন্দোলন?’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
‘কোন ঈদের পর বিএনপির আন্দোলন?’ সাভারের হেমায়েতপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের

সাভার (ঢাকা): সংসদের বাইরে থাকা বিরোধী দল বিএনপি তাদের ঘোষিত আন্দোলন কবে করবে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, গত সাত বছরে ১৪টি ঈদ পেরিয়ে গেছে। প্রতিবার ঈদ এলেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ঘোষণা দেন ঈদের পর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।



এখন আমাদের প্রশ্ন, কোন ঈদের পরে খালেদা জিয়ার আন্দোলন? রোজার ঈদ না কোরবানির ঈদ। এই ঈদ না আগামী ঈদ। নাকি তার পরের ঈদ। এখন এটা জানাটাই জরুরি।

ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে শনিবার (২৪ জুন) দুপুরে সাভারের হেমায়েতপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সড়কে যানজট পরিস্থিতি স্বাভাবিক থাকায় স্বস্তি প্রকাশ করে তিনি বলেন, এবারের ঈদ যাত্রা অন্য বছরের চেয়ে স্বস্তিদায়ক। আশা করছি ঈদের আগের দিনগুলোতেও এই স্বস্তি বজায় থাকবে মহাসড়ক গুলোতে।

রংপুরে সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যুর ঘটনা দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রী। তিনি বলেন, বেপোয়ারা গতিতে গাড়ি চালানোর কারনে রংপুরে এই দুর্ঘটনা ঘটেছে। তাই আমাদের উচিত কেউ গাড়ির ছাদে উঠে যেন বাড়িতে না যাই।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঈদকে সামনে রেখে জঙ্গি তৎপরতা উড়িয়ে দেওয়া যায় না। কারণ তাদের কার্যক্রম এখন বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে জঙ্গিদের অস্তিত্ব নেই এটা বলা যাবে না। কিছুটা দুর্বল হয়েছে তবে পুরোপুরি নির্মূল হয়েছে তা বলা যাবে না।

তবে ঈদকে সামনে রেখে জঙ্গি তৎপরতার বিষয়ে পুলিশ যে আগাম আশঙ্কা করেছে তার প্রেক্ষাপটে তারা পর্যাপ্ত ব্যবস্থাও নিয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

পরে হেমায়েতপুরে বেশ কয়েকজন পথশিশুর মাঝে ঈদ সামগ্রী তুলে দেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের । এ সময় উপস্থিত ছিলেন-  স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, বিশিষ্ট কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ, ঢাকা সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফকরুল আলম সমর।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।