ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জনগণের ক্ষমতায়নই আ’লীগের মূল চালিকাশক্তি’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
‘জনগণের ক্ষমতায়নই আ’লীগের মূল চালিকাশক্তি’ প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী

ঢাকা: জনগণের ক্ষমতায়নই বাংলাদেশ আওয়ামী লীগের মূল চালিকাশক্তি বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী।

তিনি বলেন, জনসাধারণের জীবন-মানের উন্নয়ন, যোগাযোগ কাঠামো, বিদ্যুৎ উৎপাদন, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নে অগ্রগতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের অংশীদারিত্ব, কূটনৈতিক সাফল্য- সব মিলিয়ে এটি নির্দ্বিধায় বলা যায়, স্বাধীনতার পরে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ এখন সবচেয়ে ‘স্বর্ণসময়’ অতিবাহিত করছে।

শুক্রবার (২৩ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর  আলোচনা সভা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের এ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশের যা কিছু অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যূত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মহান স্বাধীনতা সংগ্রাম আর মুক্তিযুদ্ধে বিজয়ের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ।    

আওয়ামী লীগ তাই বাঙালির আত্মপরিচয়ের উৎস। আওয়ামী লীগের ইতিহাস বাংলাদেশের আর বাঙালির বিকাশের ইতিহাস।

যুবলীগের চেয়ারম্যান স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঢাকা সিটি কর্পোরেশনের মেয়রদের উদ্দেশ্যে বলেন, ‘ঢাকার জনগণ চিকনগুনিয়া রোগে আক্রান্ত। অতি দ্রুত ব্যবস্থা নিন। না হলে যুবলীগ ঘেরাও কর্মসূচি দিতে বাধ্য হবে’।
 
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সভাপতি মাঈন উদ্দিন রানা, সারোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, কামাল উদ্দিন খান, নাজমুল হাসান টুটুল, মোরসালিন আহম্মেদ ও খোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ, জাফর আহম্মেদ রানা ও ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ ভূঁইয়া, মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান ও ইমরান খলিল মারুফ সম্পাদকমণ্ডলীর সদস্য আরমান হক বাবু, এমদাদুল হক এমদাদ ও আরিফ উজ্জামান আরিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।