ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিএনপির অবস্থান মুসলিমলীগের চেয়েও খারাপ হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, জুন ২২, ২০১৭
‘বিএনপির অবস্থান মুসলিমলীগের চেয়েও খারাপ হবে’ সাইনবোর্ড এলাকার ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহসড়ক পরিদর্শনে ওবায়দুল কাদের- ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ : বিএনপি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে মুসলিম লীগের চেয়ে খারাপ হবে বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর ১২টায় নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকার ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহসড়কে ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তার বিষয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর কার্যক্রম পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংবিধানে সহায় সরকারের কোনো বিধান নেই।

এছাড়াও পৃথিবীর কোনো দেশে সহায়ক সরকার বলে নির্বাচনকালীন কোনো সরকার নেই। তাহলে বাংলাদেশে কেন খালেদা জিয়া এর আশা করছেন। তিনি কি সহায়ক সরকার করেছিলেন? এখন এসব কথা বলে লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনে খালেদা জিয়া আসবেন সেটাও আমরা জানি। কারণ এ নির্বাচনে আসার জন্য তারা নিজেরা নিজেদের দলের চাপের সম্মুখীন আছেন।

তিনি বলেন, তারা এ নির্বাচনে না আসলে বিএনপির অবস্থা মুসলিম লীগের চেয়েও খারাপ হবে। পর পর নির্বাচন বয়কটের পরিণতি তাদেরকে চোরাবালিতে আটকে রাখবে এবং এ ধরনের অস্বস্তির ঝুঁকি খালেদা জিয়া নেবেন বলে আমার বিশ্বাস হয় না।

এর আগে মন্ত্রী ওবায়দুল কাদের চলমান বাসের যাত্রী ও চালকদের উদ্দেশ্যে লিফলেট বিতরণ করেন।

বাজেট নিয়ে অর্থমন্ত্রীকে নিয়ে সংসদ সদস্যদের সমালোচনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘জাতীয় সংসদের বাজেট নিয়ে যে বির্তক হচ্ছে এ বির্তক গণতন্ত্রের জন্য স্বাস্থ্যকর একটা বির্তক।   এ বির্তকই হচ্ছে গণতন্ত্রের প্রাণ। বির্তক না থাকলে গণতন্ত্র কখনো প্রতিষ্ঠা পায় না এবং গণতন্ত্রের কোনো ডিউটি থাকে না। গণতন্ত্রের ডিউটি হচ্ছে বির্তক। সংসদে সেই বির্তকই হচ্ছে। সেটা পক্ষে হবে বিপক্ষে হবে। আমাদের সংসদ সদস্যরাই বাজেটের পক্ষে বিপক্ষে বলছেন। প্রস্তাব উত্থাপন মানেই বাজেট পাশ নয়। বাজেট পাশ হবে ২৯ তারিখে।

প্রধানমন্ত্রী এ বিষয়ে সকলকে নিয়ে বসেছেন কথা বলেছেন আলাপ আলোচনা হয়েছে। আগামী বাজেট যখন সংসদে পাশ হবে আমি মনে করি সবার কাছে গ্রহণযোগ্য হবে, জনগণ খুশি হবে এবং বিএনপির মুখ বন্ধ হয়ে যাবে। ’

যানজট নিয়ে মন্ত্রী বলেন, ‘বড় ধরনের কোনো জটপূর্ণ পরিস্থিতি সৃষ্টি না হলে এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে। জনগণের ভোগান্তি সহনীয় পর্যায় রাখার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের প্রকৌশলীদের ছুটি বাতিল করেছি। যেখানে অবহেলা সেখানে ব্যবস্থা নেওয়া হচ্ছে। গতকাল গাজীপুর ও ভুলতার দুই প্রকৌশলীকে শোকজ করা হয়েছে। কোনো প্রকার দায়িত্ব অবহেলা সহ্য করা হবে না। পুলিশ সহ সিভিল প্রশাসন রাস্তায় আছে। আমাদের পার্টির নেতাকর্মী ও তরুণ নেতাকর্মীদের যাত্রীদের পাশে থাকার জন্য রাস্তায় থাকতে অনুরোধ করা হয়েছে।

মেঘনা টোল প্লাজায় দুনীতির বিষয়ে মন্ত্রী বলেন,‘এসব বিষয়ে আমার কাছেও অভিযোগ আসছে। পর পর দুই রাত ১২টায় মেঘনা টোল প্লাজায় নেমেছি। পর্যবেক্ষণ ও খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে যারা পরিচলনা করছে তাদের হুঁশিয়ারি করে দেওয়া হয়েছে। কোনো প্রকার অনিয়ম দুর্নীতি মেনে নেওয়া হবে না।

এ সময় উপস্থিত ছিলেন-  সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদার, ঢাকা বিভাগের উপ পরিচালক মাসুদ আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুন ২২, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।