ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, জুন ২২, ২০১৭
দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণিসহ সাতজনের বিরুদ্ধে হত্যা প্রচেষ্টার মামলা দায়ের করেছেন উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন। 

এ মামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান কেল্টু ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।  

বুধবার (২২ জুন) রাতে দেবহাটা থানায় মামলাটি দায়ের করেন ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন।

মামলা রেকর্ড হওয়ার পরপর গ্রেফতার করা হয় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে।  

মামলার অন্য আসামিরা হলেন- দেবহাটার চাঁদপুর গ্রামের আবদুর রশীদের ছেলে মিজানুর রহমান, উপজেলা পরিষদ কর্মচারী আমিনুর রহমান বাবু, চেয়ারম্যানের বোন জামাই সাবুর আলি এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মুজিবর রহমান।
 
মামলার এজাহারে বলা হয়েছে, মঙ্গলবার (২০ জুন) উপজেলা চেয়ারম্যানের অফিসে টিআর (টেস্ট রিলিফ) ও কাবিটাসহ (কাজের বিনিময়ে টাকা) বিভিন্ন প্রকল্পের টাকা বরাদ্দ নিয়ে সভা চলছিল। এ সময় প্রকল্পের কাজ নিয়ে কিছু বাদানুবাদ হওয়ায় চেয়ারম্যানের নির্দেশে তার লাইসেন্স করা অস্ত্র দিয়ে উল্লিখিত আসামিরা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকনকে গুলি করে হত্যার চেষ্টা করেন। ওই অস্ত্র (শটগান) দিয়ে তাকে উপর্যুপরি আঘাতও করা হয়। একই সময়ে তাকে কিল, ঘুষি ও লাথি মেরে আহত করেন তারা। একপর্যায়ে তিনি মেঝেতে পড়ে গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজ আল আসাদসহ সেখানে থাকা অন্যরা তাকে উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল গণি বাংলানিউজকে বলেন, মামলায় উল্লিখিত অভিযোগ মিথ্যা। বরং ভাইস চেয়ারম্যান আমার ওপর হামলা করলে আমার দেহরক্ষী ও অফিস কর্মচারীরা তা প্রতিরোধ করেন।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি কামাল হোসেন বাংলানিউজকে জানান, মামলাটি বুধবার রাতে রেকর্ড করা হয়েছে। এ মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ২২, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।