ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমলনগরে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুন ২১, ২০১৭
কমলনগরে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, ধাওয়া পুরনো কমিটির সদস্যরা নতুন কমিটির সদস্যদের লাঠিসোটা নিয়ে ধাওয়া দেয়- ছবি- বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

বুধবার (২১ জুন) বিকেলে কমলনগর উপজেলার মুন্সিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ তিন মাস না হতেই ফের নতুন কমিটি গঠন করা হয়।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। সদ্য বিলুপ্ত কমিটি উপজেলার বিভিন্নস্থানে নতুন কমিটি বাতিল ও আগের কমিটি পুনর্বাহলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে। এনিয়ে বিলুপ্ত কমিটির নেতারাসহ অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিকেলে নতুন কমিটি আনন্দ মিছিল করছে এমন খবর পেয়ে পেয়ে পুরনো কমিটির সদস্যরা লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করে।  

কমলনগর উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, মাইন উদ্দিন ও সাদ্দাম অবৈধভাবে পকেট কমিটি গঠন নিয়ে এলাকায় আসে। এ সময় ছাত্রলীগের উত্তেজিত কর্মীরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

কমলনগর উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতি মাইন উদ্দিন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগ আনন্দ মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ে বসলে সাবেক ছাত্রলীগ নেতা রাজু, রাকিব, জিহাদ ও হারুনসহ কয়েকজন বহিরাগতদের নিয়ে হামলার চেষ্টা করে।  

স্থানীয় হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগের নতুন কমিটি আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে ছাত্রলীগের পুরনো কমিটির সদস্যরা ঘটনাস্থলে আসলে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

চলতি বছরের ৫ মার্চ আবদুস সামাদ রাজুকে সভাপতি ও রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহালের দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করে।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad