ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

ঈদের পরেই সরকারের সঙ্গে ফয়সালা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জুন ২১, ২০১৭
ঈদের পরেই সরকারের সঙ্গে ফয়সালা হবে বক্তব্য দিচ্ছেন শামসুজ্জামান দুদু-ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঈদের পরেই সরকারের সঙ্গে ফয়সালা হবে হুঁশিয়ারি দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এ ফয়সালা হবে গণতন্ত্রের এবং সহায়ক সরকার প্রতিষ্ঠার।

বুধবার (২১ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় দল আয়োজিত ‘দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক নাগরিক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশে এখন গুন্ডাদের শাসন চলছে, গুন্ডাতন্ত্র চলছে।

আইনের শাসন বলে কিছু নেই। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাদের ওপর হামলাই তাদের (আওয়ামী লীগের) অতীত চরিত্রের বহিঃপ্রকাশ ঘটেছে।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন,‘বিএনপির নেতাদের ওপর হামলার প্রতিশোধ নেওয়া হবে আগামী দিনে সহায়ক সরকার প্রতিষ্ঠা করে ২০ দলীয় জোটকে ক্ষমতায় বসানোর মাধ্যমে। আইনের শাসন প্রতিষ্ঠা এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানিয়ে।

সরকারের উদ্দেশ্য বিএনপির এ নেতা বলেন, ‘যতো চেষ্টা আর বিএনপির নেতাদের ওপর ভয়ভীতি প্রদর্শন করুন না কেন ক্ষমতায় আপনারা আর থাকতে পারবেন না। তারা (আ’লীগ) ভাল করেই জেনে গেছে, প্রতিবেশী দেশ সহ-ইউরোপীয় ইউনিয়ন তাদের সঙ্গে নেই। ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কগ্রস্ত হয়েই তারা বিএনপির নেতাদের ওপর হামলা করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন,'সময় থাকতে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে আলোচনা শুরু করেন।

ব্যর্থ হলে আপনাকে আন্দোলনের মুখোমুখি হতে হবে। বাংলাদেশের মানুষ অত্যন্ত আন্দোলন প্রিয়, অতীতে তারা অনেক বার প্রমাণ দেখিয়েছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তারা যখন আবার ঝাঁপিয়ে পড়বে তখন আপনি ক্ষমতায় থাকতে পারবেন না।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের মহাসচিব রফিকুল ইসলাম, বিএনপি নেতা এম জাহাঙ্গীর আলম, কাদের সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ২১, ২০১৭
এমএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।