ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জালিম সরকারের পতন হলে হারানো স্বজনরা ফিরে আসবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুন ২০, ২০১৭
‘জালিম সরকারের পতন হলে হারানো স্বজনরা ফিরে আসবে’ বিএনপির খুন,গুম হওয়া নেতাকর্মীদের স্বজনদের সঙ্গে খালেদা জিয়া- ছবি:রানা

ঢাকা: জালিম (আওয়ামী লীগ) সরকারের পতন হলে গুম ও হারানো বিএনপির নেতাকর্মদের ফিরে পাওয়া যাবে বলে মন্তব্য করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।   

মঙ্গলবার (২০ জুন) রাজধানীর গুলশান লেকশোর হোটেলে বিগত দিনে আন্দোলন সংগ্রামে খুন ও গুম হওয়া নেতা কর্মীদের স্বজনদেন সম্মানে আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচানায় তিনি মন্তব্য করেন।

তিনি বলেন,  জালেম-অত্যাচারীদের বিদায় হলে দেশে তখন তাদের খোঁজ পাব, তখন তারা তাদের পরিবারের কাছে ফিরে যাবে এই বলে আশাবাদ ব্যাক্ত করেন বিএনপির চেয়ারপার্সন।

খালেদা জিয়া বলেন,  আওয়ামী লীগ এবার ক্ষমতায় এসে যা করেছে তা তাদের কল্পনায়ও ছিল না।   আজীবন ক্ষমতায় থাকার বাসনা থেকে ক্ষমতাসীনরা বিএনপি নেতাকর্মীদের ‘গুম’ করেছে।

তিনি বলেন, তারা ভেবেছে বিএনপিকে শেষ করতে হলে এসব ভালো ছেলেদের শেষ করে ফেলতে হবে। তাহলে বিএনপি দুর্বল হয়ে যাবে। তারা আজীবন ক্ষমতায় থাকার বাসনা নিয়ে ক্ষমতায় আসার পর থেকে এসব কর্মকাণ্ড তারা চালিয়ে যাচ্ছেন।  

লেকশোর হোটেলের হল রুমে প্রবেশ করেই খুন ও গুম হওয়া নেতাকর্মীদের স্বজনদের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। এ সময় গুম খুন হওয়া নেতাককর্মীদের অর্ধ শতাধিক ছেলে সন্তান ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনপির চেয়ারপারসন বলেন, আমরা এখনও আশা করি গুম হওয়া ছেলেরা  আছে, একদিন ফিরে আসবে। আপনারা দেখেন, সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদেরকে ধরে নিয়ে গিয়েছিরো। কয়েক মাস পর তাকে তার বাড়ির কাছে ফেলে দিয়ে গেছে। এরকম আরেকজন হলো খোকন।

 ইফতার পূর্ব আলোচনায় বক্তব্য রাখেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সম্প্রতি নিহত ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর শিশুকন্যা উম্মে হাবিবা মীম, সেলিম রেজা পিন্টুর বোন রেহানা পারভীন ‍মুন্নী, সাজেদুল ইসলাম সুমনের বোন আঁখি, নুরুজ্জামান জনির স্ত্রী মুনিয়া পারভীন, তিন মাস ১৭ দিন নিখোঁজ থাকার পর ফিরে আসা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন-  নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, সাজেদুল ইসলাম সুমনের মা হাজেরা খাতুন, মাহবুব হাসান সুজনের মা রাশিদা বেগম, মো. জহিরের মা হোসনে আরা, এসএম আদনান চৌধুরীর বাবা রুহুল আমিন চৌধুরী, নাজমুলের স্ত্রী সাবিরা নাজমুল, নুরুল আলম নুরুর স্ত্রী সুমী আখতারসহ নিখোঁজদের পরিবারের সদস্যরা।

বিএনপি নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

ইফতার পরবর্তী সময় বিএনপির চেয়ারপারসন গুম, খুন হওয়া নেতাকর্মীদের স্বজনদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৭/আপডেট ২১৫৪
এএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।