[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

ফখরুলের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৫:৫২:০৩ পিএম
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম- ফাইল ফটো

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম- ফাইল ফটো

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (১৯ জুন) রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বয়সন্ধিকালীন স্বাস্থ্য সংক্রান্ত ২০১৭-২০৩০ মেয়াদী জাতীয় কৌশল অবহিতকরণ সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এ নিন্দা জানান।

নসিম বলেন, যারা এধরনের জঘন্য কাজ করেছে তারা কোনো দলের বন্ধু হতে পারে না। আওয়ামী লীগ এ কাজকে সমর্থন করে না। অতীতে জননেত্রী শেখ হাসিনার ওপর অসংখ্যবার হামলা হয়েছে। আমার উপরও সিরাজগঞ্জে হামলা হয়েছে যেখানে একজন নিহত হযেছিলেন। কিন্তু আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না।

তিনি বলেন, বিএনপি মহাসচিবের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতরা গণতন্ত্রের শত্রু, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি মার্গারেথা কুলিনেয়ার, ইউনিসেফ এর প্রতিনিধি  এডওয়ার্ড বেইবেদার,  ইউএনএফপিএর প্রতিনিধি ইউরি কাতো বক্তব্য রাখেন।

দেশের জনসংখ্যার এক পঞ্চমাংশ কিশোর-কিশোরী, এ তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির ভবিষৎ নির্মাণ করতে হলে এই বৃহৎ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য ও সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তারা যেন যথাযথ  পুষ্টি পায় তা নিশ্চিত করার পাশাপাশি তাদেরকে মাদক বা যে কোনো নেশা থেকে দূরে থাকতে  নিয়মিত পরামর্শ প্রদান করতে হবে।

এই বয়সীরা সহজেই নেশার প্রতি আকৃষ্ট হতে পারে বলে সেদিকে খেয়াল রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বাল্যবিবাহ এবং অল্পবয়সে গর্ভধারণ কিশোরীদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ, একথা উল্লেখ করে তিনি বলেন, বাল্যবিয়ে নিয়ে দেশে সচেতনতা বাড়ছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সম্প্রতি দেখা গেছে দেশের বেশ কিছু জায়গায় মেয়েরা নিজেরাই নিজেদের অপ্রাপ্ত বযসের বিয়ে প্রতিরোধ করেছে। এই সচেতনতাবোধ আরো ছড়িয়ে দিতে হবে।

মাঠ পর্যায়ের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের নেতৃত্বকে আরো দক্ষ ও কার্যকর করে গড়ে তুলে গ্রামের কিশোর কিশোরীদের স্বাস্থ্যমান উন্নয়নে বয়সন্ধিকালীন স্বাস্থ্য বিষয়ক নতুন  জাতীয় কৌশল বাস্তবায়নের লক্ষ্যে সমন্বিতভাবে কাজ করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মন্ত্রী অনুষ্ঠানে জাতীয় বয়সন্ধিকালীন স্বাস্থ্য কৌশল এর মোড়ক উন্মোচন করেন। দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা,  উন্নয়ন সহযোগির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এমএন/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa