ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে অরাজকতা বিরাজ করছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
দেশে অরাজকতা বিরাজ করছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: গণতন্ত্রের অভাবে দেশে অরাজক পরিস্থিতি বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

রোববার (১৮ জুন) সন্ধ্যায় বরিশাল নগরের হোটেল সেডোনার কনফারেন্স রুমে বরিশালের সাংবাদিকদের সম্মানে ইফতার ও দোয়া পূর্ব আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মজিবর বলেন, গণতন্ত্র বিসর্জন দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা থাকতে পারে না।

আমাদের এখনই সোচ্চার হতে হবে গণতন্ত্র রক্ষায়। গণতন্ত্রের অভাবে দেশে আজ অরাজক পরিস্থিতি বিরাজ করছে। মুক্তিযুদ্ধসহ সব আন্দোলন সংগ্রামে গণমাধ্যম ও সাংবাদিকদের ভূমিকা আমরা দেখেছি। গণতন্ত্র না থাকলে গণমাধ্যমের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। গণতন্ত্র স্বাধীনতার রক্ষাকবজ। গণমাধ্যম দলীয়ভাবে কাজ করবে সেটা জাতি আশা করে না। আজ কোনো দলের নয় দেশের পক্ষে কথা বলছি। গণতন্ত্র না থাকলে দেশ টিকে থাকবে না, আমাদের অস্তিত্বও খুঁজে পাওয়া যাবে না।

তিনি বলেন, আমরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ করেছি কি জন্য? আর যে স্বাধীনতা পেয়েছি তার অর্থ কোথায়। কি পেলাম। তাই আমি মনে করি স্বাধীনতা রক্ষায় দেশের জনগণের জন্য, গণতন্ত্রের জন্য, সব গণমাধ্যমকে দলমতের ঊর্ধ্বে এসে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক নুরুল আলম ফরিদ, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এস এম ইকবাল ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৬৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এমএস/ইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।