ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জবিতে খালেদার ঘোষণাফলক পুনঃস্থাপন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
জবিতে খালেদার ঘোষণাফলক পুনঃস্থাপন

জবি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামসংবলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ঘোষণাফলক পুনঃস্থাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১৮ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ফলক পুনঃস্থাপন করা হয়।

এর আগে গত ৮ জুন রাতে খালেদা জিয়ার নামসংবলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ঘোষণাফলক ভাঙচুরের পর সরিয়ে ফেলা হয়।

এর প্রতিবাদে ৯ জুন ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। ফলক পুনঃস্থাপনের জন্য প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় বেধে দেন ছাত্রদলের নেতারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ওই ফলক পুনঃস্থাপনের জন্য রেজিস্ট্রারকে নির্দেশ দেন। প্রক্টর ড. নূর মোহাম্মদকে ফলক পুনঃস্থাপনের দায়িত্ব দেওয়া হয়।

জবি ছাত্রদলের দাবি, আন্দোলন, আলটিমেটাম এবং সাদা দলের চাপের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন খালেদা জিয়ার নামসংবলিত জবি ঘোষণাফলক পুনঃস্থাপন করেছে।

তবে প্রক্টর ড. নূর মোহাম্মদ বলছেন, কোনো চাপের প্রশ্নই আসে না। যৌক্তিক কারণেই তা পুনঃস্থাপন করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বাংলানিউজকে বলেন, এবার বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সঙ্গে গণতান্ত্রিক আচরণ করেছে। আন্দোলনের মুখে ফলক পুনঃস্থাপন করতে বাধ্য হয়েছেন তারা। এই দাবির মতোই আমাদের ক্যাম্পাসে সহাবস্থানের যে দাবি সে দাবিতে প্রশাসন গণতান্ত্রিক আচরণ করবে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
ডিআর/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।