[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

‘বিএনপি নির্বাচনে যাবে বলায় ফখরুলদের ওপর হামলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৮ ৮:৫৩:৫১ পিএম
বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: বাদল

বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: বাদল

ঢাকা: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া।

তিনি এ হামলার পেছনে ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করে বলেছেন, এ ঘটনায় প্রমাণ হয়েছে দেশে সব সন্ত্রাস ও অন্যায়ের সঙ্গে আওয়ামী লীগ জড়িত।

রোববার (১৮ জুন) সন্ধ্যায় রাজধানীর গুলশানের ইমানুয়েল কনভেনশন সেন্টারে বিএনপির ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (জাফর) আয়োজিত ইফতার মাহফিলে বিএনপি প্রধান এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, যেখানে বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল হয়েও তাদের কাছে নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষ কীভাবে নিরাপদ? এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানাই আমরা।  

বিএনপি নির্বাচনে অংশ নেবে, সেই ভয়ে আওয়ামী লীগ ভীত হয়ে এসব ঘটনা ঘটিয়ে চলেছে দাবি করে বিএনপি প্রধান বলেন, বিএনপির নেতাকর্মীরা কোথাও গেলেই আওয়ামী লীগ এমন করে। বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে। আর সে ভয়ে আওয়ামী লীগ এসব হামলার ঘটনা ঘটাচ্ছে। 

দেশে সুষ্ঠু নির্বাচন অবশ্যই হবে এবং আওয়ামী লীগকে ক্ষমতার বাইরে রেখেই একটি নিরপেক্ষ সরকারের অধীনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নির্বাচন হবে না। সেই নির্বাচনে কেউ অংশ নেবে না। সেই নির্বাচন হতে দেওয়াও হবে না। ঈদের পরপরই সহায়ক সরকারের রূপরেখা দেবো। নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনে সব দল অংশ নেবে।
 
ইফতার মাহফিলে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুন ১৮,২০১৭
এমএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa