ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ফখরুলদের ওপর হামলায় আ’লীগকে দায়ী করলেন খালেদা

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
ফখরুলদের ওপর হামলায় আ’লীগকে দায়ী করলেন খালেদা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন গাড়িবহরে হামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করেছেন।

তিনি বলেছেন, ‘আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় বিএনপি মহাসচিবসহ দলের সিনিয়র নেতাদের গাড়িবহরে হামলা ও শারীরিকভাবে আক্রমণ করে আহত করার যে নজির সৃষ্টি করা হলো তা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলতে সরকারের একটি দুর্বিনীত উদ্যোগ। এই ঘটনা বর্তমান বিনা ভোটের সরকারের আরেকটি হিংসাশ্রয়ী অসুস্থ রাজনীতিরই বহিঃপ্রকাশ।

রোববার (১৮ জুন) বিকেলে দেওয়া এক বিবৃতিতে খালেদা জিয়া এ কথা বলেন। দুপুরে পাহাড় ধসে রাঙ্গামাটির বিধ্বস্ত জনপদ ও মাটিচাপায় হতাহতদের পাশে দাঁড়াতে সেখানে যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় ইসাখালী নামক স্থানে হামলার শিকার হন ফখরুলসহ দলটির শীর্ষ নেতারা।

আরও পড়ুন
** এ আক্রমণ গণতন্ত্রের ওপর: ফখরুল
** মহাসচিবের ওপর নয় এ আঘাত গণতন্ত্রের ওপর: রিজভী
** ফখরুলের গাড়িবহরে হামলার নিন্দা শত নাগরিকের
** বিএনপির মহাসচিবের ওপর হামলা অন্যায়
** ফখরুলের গাড়িবহরে হামলা, বিএনপির বিক্ষোভ সোমবার
** 
হামলা হবে কল্পনাও করতে পারিনি: খসরু
** বিএনপি প্রতিনিধি দলের উপর হামলা,আহত ফখরুল-খসরু

বহরে আরও ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মীর ফাওয়াজ হোসেন শুভ, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বকরসহ প্রায় ১৫ জন।

খালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগ গুণ্ডামিকেই আশ্রয় করেছে টিকে থাকার অবলম্বন হিসেবে। তাই শান্তি, স্বস্তি ও জননিরাপত্তাকে বিসর্জন দিয়ে নৈরাজ্যকেই বেছে নিয়েছে। এভাবে ভয়ভীতি, শঙ্কা ও আতঙ্কের পরিবেশ বজায় রেখে গণপ্রতিবাদকে চাপা দিয়ে রাখাটাই হচ্ছে তাদের মূল লক্ষ্য। সরকার ভক্ষকের ভূমিকা গ্রহণ করার জন্যই বাংলাদেশে মানুষের জীবন-জীবিকা এখন ভয়ংকর নিরাপত্তাহীনতায় বিপন্ন। জনসমর্থনহীন ক্ষমতা আঁকড়ে রাখতেই অপরাধ ও অপরাধীদের সহযোগী হিসেবে বেছে নিয়েছে এই সরকার। তাই জনসমাজে সন্ত্রাসীদের শাসনই সর্বত্র বিরাজমান। ’

দুর্গত এলাকার অসহায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী ভ্রুক্ষেপহীন থেকেছেন অভিযোগ করে খালেদা জিয়া বলেন, ‘দেশের জনগণকেই আওয়ামী লীগ সবচেয়ে বড় দুশমন মনে করে। সেজন্য বারবার প্রাকৃতিক দুর্যোগে-দুর্ভোগে নিপতিত মানুষের পাশে আওয়ামী সরকার কোনো সময়ই দাঁড়ায়নি। এরা জনগণের বিপদে ও কষ্টে আনন্দ লাভ করে। তাই  বিএনপির টিমকে ঢুকতে না দিতে নেতাদের গাড়িবহরে হামলা উপদ্রুত এলাকায় যথাযথ ব্যবস্থা গ্রহণে সরকারের ব্যর্থতা ঢাকারই কৌশল। ’

বিএনপি প্রধান অভিযোগ করেন, পাহাড় ধসে সরকারের তাচ্ছিল্যপূর্ণ ব্যবস্থাপনায় ক্ষমতাসীনদের বিরুদ্ধে যে ধিক্কার উঠেছে সেখান থেকে জনগণের চোখ অন্যত্র সরিয়ে দেওয়ার জন্যই ফখরুলের গাড়িবহরে হামলা করা হয়েছে।  

এ হামলাকে সরকারের পতনের আগে শেষ মরণকামড় আখ্যা দিয়ে খালেদা জিয়া বলেন, ‘বর্তমান শাসকগোষ্ঠীর সব অপকর্মের হিসাব নিতে জনগণ অপেক্ষা করছে। আর এই অপেক্ষা বেশি দীর্ঘ হবে না। ’

বিএনপি প্রধান এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িতদের গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।