ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহাসচিবের ওপর নয় এ আঘাত গণতন্ত্রের ওপর: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
মহাসচিবের ওপর নয় এ আঘাত গণতন্ত্রের ওপর: রিজভী

কুমিল্লা: বিএনপির মহাসচিব খফরুল ইসলাম আলমগীরের ‍ওপর নয়, সরকার দলীয় সন্ত্রাসীদের এ হামলা গণতন্ত্রের ওপর বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ।

পাহাড়ধসে নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য  ত্রাণ নিয়ে রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী বাজারে বিএনপি নেতাকর্মীদের ‍ওপর হামলা চালায় সরকার দলীয় সন্ত্রাসীরা। হামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ চারজন আহত হয়েছেন।

রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লার আদালতে একটি মামলায় হাজিরা দিতে এসে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ের জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এ আঘাত ফখরুলের ওপর নয়, এটা স্থিতিশীলতার ওপর আঘাত, তারা যে সুষ্ঠু, অবাধ ও সবার অংশগ্রহণে নির্বাচন চায় না এই হামলার মধ্য দিয়ে তা আবার প্রমাণিত হলো।

বিএনপির সিনিয়র এই নেতা বলেছেন, অসহায়দের পাশে দাড়ানোর জন্য বিএনপির টিম গেছে। কিন্তু এই সরকার যদি জনকল্যানমূলক সরকার হতো, সরকারের যদি মানব প্রেম থাকতো তাহলে বিরোধী দলের একটি সর্ববৃহৎ টিমের গাড়িবহরের ওপর যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারদের লেলিয়ে দিতো না।   এই ভয়ঙ্কর শাসক যারা জোর করে ভোটবিহীন সরকারে ক্ষমতায় আছে, তাদের পতন না হওয়া পর্যন্ত এই দেশের মানুষের কোনো নিরাপত্তা পাবে না। এই দেশের মানুষ নির্বিঘ্নে কোনো জীবনযাপন করতে পারবে না। আজ অসহায়, বিপর্যস্ত মানুষকে দেখার জন্য যে টিম গেছে, সে টিমের ওপর যারা আঘাত করতে পারে তাদের মধ্যে কখনো মনুষ্যত্ববোধ থাকতে পারে না।

তিনি বলেন, ওই এলাকায় সরকারের ব্যর্থতা সুপষ্টভাবে বিএনপির নেত‍াকর্মীরা দেখতে পাবে বলে গাড়িবহরে এ আঘাত করা হয়েছে। তাদের ব্যর্থতা আড়াল করতেই এ হামলা।

মির্জা ফখরুলের গাড়িবহরের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী আরো বলেন, আগামীকাল সোমবার রাজধানী ঢাকার সবকটি থানায় এবং সারা দেশের প্রতিটি জেলা ও মহানগরীতে বিএনপি বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

এ সময় জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ অন্য নেতাকর্মীর‍া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।