ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির মহাসচিবের ওপর হামলা অন্যায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
বিএনপির মহাসচিবের ওপর হামলা অন্যায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিদর্শনে ওবায়দুল কাদের

ঢাকা: পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ত্রান নিয়ে যাওয়ার পথে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিনিধি দলের ওপর হামলা খুব অন্যায় বলে নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, যারাই হামলা করেছেন এটা খুব অন্যায়। আওয়ামী লীগ এটা খতিয়ে দেখছে।

তদন্ত করে দেখা হচ্ছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, আমি স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। আইজি সাহেবের সঙ্গে কথা বলেছি। চট্টগ্রামের ডিসি-এডিশনাল এসপির সঙ্গে কথা বলেছি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে। খতিয়ে দেখা হচ্ছে।

রোববার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বিমানবন্দর সড়কের বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় পাল্টা একটি অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি পুলিশকে সঠিক তথ্য দেয় না। তাদের রাউজ‍ান হয়ে যাওয়ার তথ্য ছিলো পুলিশের কাছে। পরে তারা বামুনিয়া হয়ে গেছে। পুলিশের কাছে এ তথ্য ছিলো না। তথ্য থাকলে পুলিশ ওখানেই পাহারার ব্যবস্থা করতো।

ওবায়দুল কাদের জানান, পুলিশ এসে আবার ত্রাণ কার্যক্রম চালানোর অনুরোধ করলেও তারা ত্রাণ কার্যক্রমে রাজি না হয়ে ফিরে গেছেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো নিজেরা নিজেরাই মারামারিতে লিপ্ত। তবে এই ঘটনা আমি এভাবে দেখছি না। বিচ্ছিন্ন কোনো ঘটনা কেউ ঘটিয়ে থাকলে, পুলিশকে বলা হয়েছে, নিরপেক্ষ তদন্ত করে যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

নৌকা ডুবে গেছে- খালেদা জিয়ার এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নৌকা ডুবেনি। যে নৌকা স্বাধীনতা এনেছে সেই নৌকা কোনোদিন ডুববে না। নৌকা ডুবলে বাংলাদেশ ডুবে যাবে। নৌকা ডুবে না। আবারও ভাসবে। বিএনপির প্রতীক ধানের শীষ এক বিষাক্ত শীষ। ধানের শীষ পেটের বিষ-এটাই মানুষ মনে করে। নৌকা ডুবলে তো দেশ ডুবে যাবে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এসএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।