ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

কাদের ইন্ধনে ছাত্রলীগ এসব করছে?

ইমতিয়াজ আহমেদ জিতু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
কাদের ইন্ধনে ছাত্রলীগ এসব করছে? দাউদকান্দি উপজেলা ছাত্রলীগ পাল্টা কর্মসুচি

কুমিল্লা: দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের পাল্টা কর্মসুচির কারণে নির্ধারিত স্থানে ইফতার মাহফিল করতে পারেনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি বাদল রায়ের রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু শনিবার (১৭ জুন) একই স্থানে দাউদকান্দি উপজেলা ছাত্রলীগ পাল্টা কর্মসুচি দেয়।

ফলে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য কমিউনিটি সেন্টারের আশেপাশে পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।

পরবর্তীতে নির্ধারিত স্থানে ইফতার মাহফিল না করে গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ইফতার করে উত্তর জেলা আওয়ামী লীগ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ বলেন, ছাত্রলীগ হলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন। তারা কিভাবে পাল্টা কর্মসুচি দেয়? যার কারণে খুপরি ঘরে বসে ইফতার ও দোয়া মাহফিল করতে হচ্ছে! কাদের ইন্ধনে ছাত্রলীগ এসব করছে?

তিনি বলেন, ‘যার জন্য আমরা দোয়া করতে একত্রিত হয়েছি সে তো দাউদকান্দিরই সন্তান। যার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে’।

আলী আশরাফ এ সময় জেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বলেন, আপনারা অনেক বড় নেতা হয়ে গেছেন। বড় বড় গাড়ি দিয়ে চলাফেরা করেন। ক্ষমতায় থেকেই যদি আপনাদের এই অবস্থা হয়, আর একটু পিছলে গেলেতো খুজেই পাওয়া যাবে না। এ সকল কর্মকাণ্ড কাদের ইন্ধনে হচ্ছে, কারা করাচ্ছেন তিনি প্রধানমন্ত্রীকে লিখিত আকারে জানানোর জন্য সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন।

জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সঞ্চালনায় ইফতার আগে এই দোয়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক হুমায়ূন মাহমুদ, অ্যাডভোকেট নিজামুল হক আব্দুল মান্নান জয়,  যুগ্ম-সম্পাদক রওশন মাস্টার, শিল্প বিষয়ক সম্পাদক বশিরুল আলম মিয়াজী, শিক্ষা বিষয়ক সম্পাদক বাসুদেব ঘোষ, তিতাস উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া, হোমনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল, মেঘনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রতন শিকদার, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিয়ার মহিউদ্দিন শিকদার, হোমনা পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফয়সাল আহম্মেদ, সংস্কৃতি সম্পাদক মাশকুল ইসলাম মাশুক প্রমুখ।

ছাত্রলীগের কারণে আওয়ামী লীগের ইফতার অনুষ্ঠানস্থল পরিবর্তনের বিষয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়ন বাংলানিউজকে বলেন, আমরা জানতাম না জেলা আওয়ামী লীগ বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান করবে। আগে জানলে আমরা সম্মিলিতভাবে বাদল দাদার জন্য আরও বড় করে আয়োজন করতাম।

গত ৬ জুন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক কৃতি ফুটবলার বাদল রায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসকদের পরামর্শে এবং প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ৭ জুন সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এমএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।