ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি দুর্দশাগ্রস্তদের পাশে দাঁড়ায়নি: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বিএনপি দুর্দশাগ্রস্তদের পাশে দাঁড়ায়নি: ওবায়দুল কাদের

ফেনী: বিএনপি শুধু ঢাকায় বসেই দুর্দশাগ্রস্ত মানুষের কথা বলে, সরকারের সমালোচনা করে কিন্তু তারা কখেনোই মানুষের পাশে দাঁড়ায়নি বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৬ জুন) বিকেল সাড়ে তিনটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ৬ লেন ফ্লাইওভারের কাজের অগ্রগতি দেখেতে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, পাহাড় ধসের ঘটনার পর আওয়ামী লীগ সরকার প্রথমে বিপদগ্রস্ত মানুষগুলোর পাশে দাড়িয়েছে।

অথচ বিএনপি নেতারা ঢাকায় বসে সমালোচনা করছেন, সরকার ত্রাণ দেয়নি, প্রধানমন্ত্রী দেশের বাইরে- এসব বলে নেতিবাচক রাজনীতি করছেন।

মন্ত্রী বলেন, ঘটনার পরপরই সেখানকার মানুষদের জন্য সরকারের পক্ষ থেকে তাৎক্ষণিক ২৫ লাখ টাকা, ১’শ টন চাল ও ৫’শ বান টিন বরাদ্ধ দেওয়া হয়েছে।

পাহাড়ের বিষয়ে বিএনপির  ভুমিকার ব্যাপারে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপি সরকারের শাসনামলে চার লাখ লোককে নতুনভাবে পুনর্বাসন করে পাহাড়ে বিপর্যয় নিয়ে এসেছিলো। যাদেরকে পুনর্বাসন করেছিল তারা নিজেরাও ছিল বিপদগ্রস্ত।

মন্ত্রী বিএনপিকে সমালোচনা না করে জনগনের পাশে দাঁড়ানোর আহবান জান‍ান।
 
চট্টগ্রামে পাহাড় ধসের ব্যাপারে তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শনের পর সেখান থেকে সব জন বসতিকে সরিয়ে ফেলা হয়েছে। তিনি বলেন যত প্রভাবশালীই হোকনা কেন- এ ব্যাপারে কারোর কথাই শোনা হবেনা।

এসময় উপস্থিত ছিলেন- ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক দেবময় দেওয়ান ৬ লেন ফ্লাইওভার প্রকল্পের অ্যাসিসট্যান্ট ডাইরেক্টর জামিউল ইসলাম, প্রকল্প কর্মকর্তা মেজর ফয়সাল চৌধুরী, ফেনী পৌরসভার প্যানেল মেয়র স্বপন মিয়াজী, ফেনী জেলা যুব লীগের সাধারণ সম্পাদক সুষেন চন্দ্র শীল।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এসএইচডি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।