ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন সুষ্ঠু হলে সরকার হবে জনগণের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
নির্বাচন সুষ্ঠু হলে সরকার হবে জনগণের আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন/ছবি: রানা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব অনুসারে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হলে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে এবং বিএনপি জয়ী হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ ইয়‍ুথ ফোরাম আয়োজিত ‘সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে ‘সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, গণতন্ত্র ও স্বাধীনতা সম‍ার্থক।

দেশে আজ গণতন্ত্র নেই, সাধারণ মানুষ কিংবা সংবাদপত্র কোনো কিছুরই স্বাধীনতা নেই। জনগণের ভোট ছাড়া ক্ষমতায় এসে বর্তমান সরকার বিরোধীদলের রাজনৈতিক কর্মসূচি তো দূরের কথা, ইফতার মাহফিলেও বাধা দিচ্ছে।

তিনি বলেন, তিনি বলেন, ৭২ সালের মতো সরকার সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করেছে। বন্ধ করেছে বেশ কিছু সংবাদমাধ্যম। যেগুলো চলছে তাদের কণ্ঠরোধ করা হয়েছে।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, তাঁতীদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।