ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ধর্মপরায়ণতা আর ধর্মান্ধতা এক নয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
ধর্মপরায়ণতা আর ধর্মান্ধতা এক নয় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু-ছবি-বাংলানিউজ

ঝালকাঠি: ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোনো স্থান নেই। আমরা যারা মুসলমান, তারা ধর্মপরায়ণতার সঙ্গে থাকতে চাই। ধর্মান্ধতার মাধ্যমে বিপথগামী হতে চাই না। ধর্মপরায়ণতা আর ধর্মান্ধতা এক বিষয় নয়।

শুক্রবার (১৬ জুন) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জঙ্গি তৈরি করে সারা বিশ্বকে তছনছ করে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। এ সম্ভাবনাকে নষ্ট করার জন্য এখানে জঙ্গিবাদের পাঁয়তারা করা হয়েছিল।

তিনি বলেন, সরকার জঙ্গিবাদ কঠোরহস্তে দমন করতে সক্ষম হয়েছে। আগামীতে যাতে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে না উঠতে পারে সেজন্য সবার সহযোগিতা কামনা করেছেন তিনি।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুস লস্কর ও সাংগঠনিক সম্পাদক এইচ এম আখতারুজ্জামান বাচ্চু।

এর আগে শিল্পমন্ত্রী নলছিটি পৌরসভার বিভিন্ন প্রতিষ্ঠানসহ ৬০টি স্পটে সিসি ক্যামেরা স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন। নলছিটি পৌরসভা কর্তৃপক্ষ এ উদ্যোগ গ্রহণ করেছে।  

এছাড়া শিল্পমন্ত্রী বিকেলে নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে ৮শ’ ৮৫ জন ও প্রতিষ্ঠানের মধ্যে সোলার প্যানেল ও শিল্পমন্ত্রীর তহবিল থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা দেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুন ১৬, ২০১৭
এমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।