ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘পরাজয় সহ্য করতে না পেরেই জ্বালাও পোড়াও করেছে বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
‘পরাজয় সহ্য করতে না পেরেই জ্বালাও পোড়াও করেছে বিএনপি’ প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ

ঢাকা: পরাজয় সহ্য করতে না পেরেই বিএনপি জ্বালাও পোড়াও করেছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।তিনি বলেন, অনেকবার নির্বাচন বানচাল করতে চেয়েছে বিএনপি। কিন্তু সত্যের কাছে হেরেছে বারবার। এবারও তার বিপরীত ঘটবে না।

বৃহস্পতিবার (জুন ১৫) প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।  এ সময় তিনি বঙ্গবন্ধুর অর্থনীতি পরিচালনার  ইতিহাস নিয়ে বলেন, বঙ্গবন্ধুর দুইটি ইচ্ছা ছিল।

স্বাধীনতা আর অর্থনৈতিক প্রবৃদ্ধি। তিনি একটি করে গিয়েছেন বাকিটা আমরা করছি।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অতীশ দীপঙ্কর গবেষণা পরিষদ ও মহাত্মা গান্ধী গবেষণা পরিষদ আয়োজিত এক অনুষ্ঠান ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান অনুষ্ঠিত হয়।  

অতীশ দীপঙ্কর গবেষণা পরিষদের চেয়ারম্যান গোলাম কাদেরের সভাপতিত্বে সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।  

এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরীর লেখা গ্রেটেস্ট পোয়েট অব পলিটিক্স বইটির মোড়ক উন্মোচন করেন এবং বইটিকে 'মহাত্মা গান্ধী পিস এ্যাওয়ার্ড-২০১৭’-তে ভূষিত করে তার হাতে উপহার তুলে দেন।

বইটি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বাধীন বাংলা প্রতিষ্ঠা ও স্বাধীনতা পরবর্তী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বঙ্গবন্ধুর অর্থনীতি পরিচালনা পদ্ধতির উপর ইতিহাস গ্রন্থ হিসেবে রচিত হয়েছে।  

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন কোঠায় গুণীজনদেরকে তাদের কর্মকাণ্ডের উপর ভিত্তি করে ১৫ জনকে ‘মহাত্মা গান্ধী পিস এ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়:  ১৮৩৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
এমএএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।