ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা হাল ধরেছেন বলেই নৌকা চলে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জুন ১১, ২০১৭
শেখ হাসিনা হাল ধরেছেন বলেই নৌকা চলে

সংসদ ভবন থেকে: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তি পেয়েছিলো বলেই আজ গণতন্ত্রের মুক্তি হয়েছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি বলেন, আজ শেখ হাসিনা হাল ধরেছেন বলেই নৌকা চলে। দেশের মানুষ উন্নয়নের মহাসড়কে ধাবিত হয়েছে।


 
রোববার (১১ জুন) সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস হিসেবে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।
 
তারানা হালিম বলেন, শেখ হাসিনার মুক্তির মধ্য দিয়ে দেশের গণতন্ত্রের মুক্তি হয়েছে। দেশে গণতন্ত্রের বিকাশ ঘটছে। এখন উন্নয়ন ও অগ্রগতির পথে চলছে দেশ। তিনি আরো বলেন, শেখ হাসিনা হাল ধরেছেন বলে নৌকা চলছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার পথে দেশ অগ্রসর হচ্ছে। অবশ্য এজন্য জননেত্রীকে অনেক জেল-জুলুম ও অত্যাচার সহ্য করতে হয়েছে।
 
বৃটিশ পার্লামেন্টে বিজয়ী তিন বাঙ‍ালি কন্যাকে অভিনন্দন জানিয়ে তারানা হালিম বলেন, পনেরো হাজারেরও বেশি ভোটের ব্যবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক বিজয়ী হয়েছেন। টিউলিপের একাগ্রতা, কর্তব্য নিষ্ঠা ও ন্যায় পরায়ণতার কারণে এটা সম্ভব হয়েছে। এক্ষেত্রে পরিবারের শিক্ষা ও অনুপ্রেরণা কাজ করেছে। তিনি আরো বলেন, টিউলিপ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নাতিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য ভাগ্নি ও বঙ্গবন্ধু শেখ রেহানার যোগ্য সন্তান। যিনি বাঙালি জাতির ভাবমূর্তিকে উজ্জ্বল করেছেন।
 
গণমানুষের অপ্রতিরোধ্য আন্দোলনের মুখে শেখ হাসিনাকে সেদিন মুক্তি দিতে বাধ্য হয় বলে দাবি করেন সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি।
 
তিনি বলেন, গণতন্ত্রের শত্রু ও এক-এগারোর কুশীলবরা কোনো গ্রেফতারি পরোয়ানা ছাড়াই শেখ হাসিনাকে গ্রেফতার করে। গ্রেফতারের মুহুর্তে জাতির উদ্দেশ্যে লেখা ২২ লাইনের চিঠিতে তিনি দলীয় নেতা-কমীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। তিনি আমৃত্যু জনগনের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি সেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন।
 
তিনি আরো বলেন, কারাগারে শেখ হাসিনার প্রতি নির্মম নির্যাতন করা হয়েছে। তাকে ভাঙ্গা খাটে থাকতে দেওয়া হয়েছে। ইঁদুরে কাটা লেপ-তোষক দেওয়া হয়েছে। খাবারে বিষ মিশিয়ে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু শেখ হাসিনার গণতন্ত্রের প্রতি অসীম সাহস ও জনগণের প্রতি দ্বায়বদ্ধতার কারণে সকল ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, তার মুক্তির মধ্য দিয়ে গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধি মুক্তি পেয়েছে। নবম ও দশম সংসদ নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়েছে। যে কারণে বাংলাদেশ এখন গণতান্ত্রিক বিশ্বের নেতৃত্বের আসনে বসতে পেরেছে।

** প্রতি হাজার ঘনফুট গ্যাসে ৪০ টাকার বেশি ভর্তুকি
** জনগণের অপ্রতিরোধ্য সংগ্রামে দু:শাসনের অবসান ঘটেছে

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা,  জুন ১১, ২০১৭
এসএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad