ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

দুস্থদের মাঝে খালেদার শাড়ি-লুঙ্গি বিতরণ শেষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ৩১, ২০১৭
দুস্থদের মাঝে খালেদার শাড়ি-লুঙ্গি বিতরণ শেষ এক দুস্থ নারীর হাতে শাড়ি তুলে দিচ্ছেন খালেদা জিয়া। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ কর্মসূচি শেষ করেছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (৩১ মে) বিকেলে ‍রাজধানীর তেজগাঁওয়ে চলচ্চিত্র উন্নয়ন বোর্ড (এফডিসি) গেট সংলগ্ন এলাকায় দুস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণের মধ্য দিয়ে তার দু’দিনব্যাপী কর্মসূচি শেষ হয়।
 
এদিন প্রথমে সকাল সাড়ে ১১টায় মহাখালী ওয়ারলেস গেটে দুস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ শুরু করেন খালেদা জিয়া।

ভ্যাপসা গরমের মধ্যেই গাড়ি থেকে নেমে দুস্থ নারীদের হাতে নিজে শাড়ি তুলে দেন তিনি।
 
সেখান থেকে বাড্ডার মোল্লাপাড়া লিংক রোডে যান বিএনপি চেয়ারপারসন। নিজ হাতে দরিদ্র-দুস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ স্পটটি ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুমের বাড়ির আঙ্গিনা।  
 
এরপর একে একে রামপুরা মালিহা কমিউনিটি সেন্টার, ডুমনির ৩শ’ ফুট সড়ক, খিলক্ষেতের নিকুঞ্জ, উত্তরার ৩ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণির বটতলা মোড়, মিরপুরের পল্লবী, ন্যাশনাল ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ, শাহ আলী মাজার, কাজীপাড়া বাসস্ট্যান্ড, দারুসসালাম এস এ খালেক সিএনজি স্টেশন, মোহাম্মদপুর শহীদপার্ক মাঠ, কারওয়ান বাজার ও এফডিসির গেটের সামনে দুস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন খালেদা জিয়া।  
 
দিনব্যাপী এ কর্মসূচি নির্ঝঞ্ঝাটভাবে শেষ হলেও গুলশান-২ নম্বরে ডিএনসিসি মার্কেট ও উত্তরার জসিম উদ্দিন মোড়ের কর্মসূচি বাতিল করতে হয় তাকে। বিএনপির অভিযোগ, পুলিশ এই দু’টি স্পটে খালেদা জিয়াকে কর্মসূচি পালন করতে দেয়নি।  
 
অন্যদিকে রবীন্দ্র সরণির বটতলা মোড়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।  
 
দু’দিনব্যাপী এ কর্মসূচিতে খালেদা জিয়ার সঙ্গে সার্বক্ষণিক ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।