ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লিটন নন্দীসহ চারজনের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, মে ২৮, ২০১৭
লিটন নন্দীসহ চারজনের জামিন

ঢাকা: সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণের প্রতিবাদের ঘটনায় গ্রেফতারকৃত চারজনকে জামিন দিয়েছেন আদালত।

জামিনপ্রাপ্তরা হচ্ছেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা কলেজ সংসদের সভাপতি আবদুল হালিম ও লালবাগ থানা সংসদের সভাপতি রামিম জয় এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর।

শুনানি শেষে রোববার (২৮ মে) তাদের জামিনের আবেদন মঞ্জুর করেন ঢাকার মেট্রোলিটন ম্যাজিস্ট্রেট এ কে মঈনউদ্দিন সিদ্দিকীর আদালত।

জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। আদালতে উপস্থিত ছিলেন মানবাধিকার নেত্রী খুশি কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম এম আকাশ, উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, গণজাগরণ মঞ্চের কর্মী উজমা তাজরিয়ান প্রমুখ।

সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গত শুক্রবার (২৬ মে) সকাল থেকে বিক্ষোভ করেন বামপন্থি বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

এক পর্যায়ে তারা মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে হাইকোর্টের দিকে যাওয়ার চেষ্টা করেন। মিছিলটি কোর্টের মাজার গেটের কাছে গেলে পুলিশ জলকামান ও টিয়ারশেল নিক্ষেপ করে। সে সময় ঘটনাস্থল থেকে ওই চারজনকে গ্রেফতার করে পুলিশ।

রাতে শাহবাগ থানায় গ্রেফতারকৃত চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ অন্তত ১৪০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলায় হত্যাচেষ্টা, অনুমতি না নিয়ে সভা করা, সরকারি কাজে বাধাসহ নয়টি ধারা যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মে ২৮, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।