ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির ভিশন বাস্তবায়নে নির্বাচনে আসতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, মে ২৭, ২০১৭
বিএনপির ভিশন বাস্তবায়নে নির্বাচনে আসতে হবে এফডিসি’র বিএনপির ভিশন-২০৩০ শীর্ষক এক ছায়া সংসদে ইউসুফ হোসেন হুমায়ুন, ছবি: সুমন শেখ

ঢাকা: বিএনপির ভিশন-২০৩০ বাস্তবায়ন করতে হলে বিএনপিকে নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। 

অন্যদিকে বিএনপি ক্ষমতায় না গেলেও ভিশন-২০৩০ এর আইডিয়াগুলো অন্য সরকারকে বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৭ মে) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) বিএনপির ভিশন-২০৩০ শীর্ষক এক ছায়া সংসদে ইউসুফ হোসেন হুমায়ুন এ মন্তব্য করেন।

 ছায়া সংসদের আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, রাজনীতিতে আমাদের পাল্টা অভিযোগ দায়ের বন্ধ করতে হবে। অভিযোগের সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।

বিএনপির ভিশন-২০৩০ বাস্তবায়ন করতে হলে বিএনপিকে নির্বাচনে আসতে হবে। নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে তাদের ভিশন বাস্তবায়ন করতে হবে। দেশে সহায়ক সরকারের মাধ্যমে নির্বাচন করার মতো কোনো পরিবেশ বা অ‍ান্দোলন হয়নি, যে সংবিধান পরিবর্তন করে সহায়ক সরকার দেওয়া হবে।  

 

নজরুল ইসলাম খান বলেন, যে দলই ক্ষমতায় যাক বিএনপির ভিশনের আইডিয়াগুলো বাস্তবায়ন করতে হবে। এজন্য প্রতিহিংসা না করে ভিশন বাস্তবায়নের পথ সুগম করে দেওয়া উচিত।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, যেকোনো ভিশনেই মানুষকে আশাবাদী করে। তাই, জাতি আশায় বুক বেঁধে আছে কখন বাংলাদেশে প্রতিহিংসার রাজনীতির পরিবর্তে সম্প্রীতির রাজনীতি জায়গা করে নেবে। সেই লক্ষ্যে বিএনপির ভিশন-২০৩০ কিংবা আওয়ামী লীগের ভিশন ২০২১ বা ২০৪১ যাই হোক না কেন সব ভিশনেই বাংলাদেশের মানুষের মঙ্গলের কথা বলছে।  

 

তিনি বলেন, একাদশ নির্বাচন দরজায় কড়া নাড়ছে। তবে নির্বাচন নিয়ে দুই দলের অবস্থান জাতিকে শঙ্কিত করছে। তাই, এ অবস্থায় উভয় পক্ষকে আলোচনার মাধ্যমে যৌক্তিক সমাধানে আসতে হবে আর তা না হলে সকল ভিশস ব্যর্থ হবে।

বির্তক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি এবং বিরোধী দল হিসেবে বিজিএমইএ ইউনিভার্সিটি অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মে ২৭, ২০১৭

এমসি/এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।