ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

গণসংহতির নির্বাহী সমন্বয়কারী সালাম আর নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭
গণসংহতির নির্বাহী সমন্বয়কারী সালাম আর নেই

ঢাকা: গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী অ্যাডভোকেট আবদুস সালাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (২৬ মে) সকাল ৭টায় রাজধানীর বারডেম হাসপাতালে তিনি মারা যান। আবদুস সালাম দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে আক্রান্ত ছিলেন।

তার বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে স্ত্রী, এক কন্যাসহ অসংখ্য বন্ধু, শুভানুধ্যায়ী ও রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন তিনি।

সালাম তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বাংলাদেশের প্রগতিশীল ও গণতান্ত্রিক রাজনীতিকে নেতৃত্ব দিয়েছেন। মৃত্যুর পূর্ব সময় পর্যন্ত তিনি গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। তিনি বাম গণতান্ত্রিক ফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক মোর্চার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে রাজশাহী জেলায় সংগঠকের দায়ত্ব পালন করেন। তিনি মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের একজন সংগঠক ছিলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনেও সংগঠকের ভূমিকা পালন করেন।  

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টায় তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে। পরে সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাজশাহীতে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে শেষ ইচ্ছা অনুয়ায়ী মরদেহ রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসা বিজ্ঞানে অবদানের জন্য হস্তান্তর করা হবে।

গণসংহতির নির্বাহী সমন্বয়কারী আবদুস সালাম হাসপাতালে

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ২৬, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।