ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার ইফতারসূচি চূড়ান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, মে ২৬, ২০১৭
খালেদার ইফতারসূচি চূড়ান্ত

ঢাকা: পবিত্র মাহে রমজানে ইফতারসূচি চূড়ান্ত করেছেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

চূড়ান্ত হওয়া এ সূচি শুক্রবার (২৬ মে) বাংলানিউজকে জানান তার প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান।
 
প্রতি বছরের মতো এবারও প্রথম রোজায় এতিম ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করবেন খালেদা জিয়া।

রাজধানীর লেডিস ক্লাবে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।
 
২৯ মে রাজধানীর হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করেছেন বিএনপির চেয়ারপারসন। ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার, মিশন প্রধান, আন্তর্জাতিক সংস্থার প্রধান কর্তাব্যক্তিরা খালেদা জিয়ার এ ইফতার মাহফিলে আমন্ত্রণ পেয়েছেন।
 
৩ জুন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’র (আইসিসিবি) নবরাত্রি হলে নিজ দলের নেতৃবৃন্দের জন্য ইফতার মাহফিল আয়োজন করেছেন খালেদা জিয়া। দলের শীর্ষ নেতাদের পাশাপাশি বিভিন্ন পযায়ের নেতারা এই ইফতার মাহফিলে দলের চেয়ারপারসনের দাওয়াত পেয়েছেন।
 
দলীয় সূত্রমতে, এবারই প্রথম দলের নেতাদের জন্য আলাদা ইফতার মাহফিল আয়োজন করতে যাচ্ছেন খালেদা জিয়া। সহকর্মীদের প্রতি সম্মান, তাদের সঙ্গে আত্মিক সম্পর্ক আরো সুদৃঢ় করা এবং পবিত্র মাহে রমজানে সহকর্মদীদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক মজবুত করার জন্যই বিএনপির চেয়ারপারসনের এ আয়োজন।
 
৪ জুন পেশাজীবী, বুদ্ধিজীবী ও সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করেছেন খালেদা জিয়া। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’র (আইসিসিবি) নবরাত্রি হলে আয়োজিত এ ইফতার মাহফিলে যোগ দেওয়ার জন্য এরই মধ্যে বিভিন্ন পেশার বিশিষ্টজন, বুদ্ধিজীবী, পত্রিকার সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও সাংবাদিক নেতাদের চিঠির মাধ্যমে আমন্ত্রণ জানিয়েছেন খালেদা জিয়া।
 
৫ জুন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন খালেদা জিয়া। প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ আওয়ামী লীগ, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের বেশ কয়েকটি শরিক দল, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সবগুলো শরিকদল, দুই জোটের বাইরে থাকা গণফোরাম, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ, বিকল্পধারা, সিপিবি, বাসদ, জেএসডিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রধানদের আমন্ত্রণ জানানো হচ্ছে খালেদা জিয়ার এই ইফতার মাহফিলে।
 
মূলত, এই পাঁচটি ইফতার মাহফিলের আয়োজক বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এর বাইরে জোট শরিকদের ইফতার মাহফিল, বিএনপির অঙ্গ, সহযোগী ও বিভিন্ন ইউনিটের ইফতার মাহফিল এবং সমমনা সংগঠনের ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে পারেন খালেদা জিয়া।
 
বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এজেড/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।