ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

দেশে আইনের শাসন নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মে ২৫, ২০১৭
দেশে আইনের শাসন নেই জেলা বিএনপির দ্বি বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লালমনিরহাট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেছেন, দেশের প্রধান বিচারপতি বলেছেন দেশে আইনের শাসন নেই। তাহলে বলার অপেক্ষা থাকে না যে দেশের অবস্থা আজ কোথায় চলে গেছে। দেশে কোনো আইনের শাসন নেই।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর আড়াইটায় লালমনিরহাট জেলা বিএনপির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপিকে ক্ষমতায় আনতে নয়, দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে নির্বাচনে যেতে চায় বিএনপি।

তবে সেটা নিরপেক্ষ সরকারের অধিনেই হতে হবে।

প্রধানমন্ত্রী তিস্তার পানি আনতে ভারত গিয়েও পানি আনতে পারেননি। নতজানু পররাষ্ট্রনীতির কারণেই তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানির ন্যায্য হিস্যা আনতে পারেননি। তিস্তায় পানি হলে কোটি কোটি মানুষের কর্মসংস্থান হতো। পানির অভাবে তিস্তাপাড়ের মানুষের কষ্টের সীমা নেই, তিস্তার পানি প্রসঙ্গে বলেন ফখরুল।

এসময় তিস্তাপাড়ের মঙ্গা কবলিত মানুষের দুঃখ-দুর্দশা দেখে যেতে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান তিনি।

সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগ নির্বাচিত হয় নাই। তাই গুম, হত্যা ও দ্রব্যমূল্য বাড়িয়ে অচলাবস্থা সৃষ্টি করেছে। মোটা চাল আজ ৫০ টাকা কেজিতে কিনতে শ্রমিকদের নাভিশ্বাস উঠেছে।

অধিকার হরন করার একটা পরিবেশ হয়ে গেছে। স্বাধীনভাবে কথা বলার কোনো সুযোগ নেই। কথা বললে জিম্মি, গুম, খুন, জেল ও মামলা। গোটা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। আওয়ামী লীগ অনেক মা-বোনের কোল খালি করে ক্ষমতায় বসেছে। আর কোনো মায়ের কোল খালি দেখতে চায় না বিএনপি। তাই দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনে যেতে চাই, যোগ করেন ফখরুল।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম।

লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলার সঞ্চালনায় জেলা পরিষদ অডিটরিয়ামে আরো বক্তব্য রাখেন- কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, তাঁতিদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান প্রমুখ।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মে ২৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।