ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

হেফাজতের মামলায় রফিউর রাব্বির জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, মে ২৫, ২০১৭
হেফাজতের মামলায় রফিউর রাব্বির জামিন রফিউর রাব্বি হেফাজত নেতার দায়ের করা মামলায় জামিন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নিহত কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বি হেফাজত নেতার দায়ের করা মামলায় জামিন পেয়েছেন।

পূর্বনির্ধারিত আদালতের সমনের তারিখে আদালতে উপস্থিত হয়ে জামিন চাইলে আদালত তাকে জামিন দেন। মামলার পরবর্তী শুনানির তারিখ ৪ জুন নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদি হাসানের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়।
 
এর আগে গত ৫ মে রফিউর রাব্বিকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রতিবেদনে রাব্বির বক্তব্যের সত্যতা পাওয়া গেছে মর্মে উল্লেখ করা হয়।
 
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম বাংলানিউজকে জানান, আদালত ২৫ মে শুনানির দিন ধার্য করে বিবাদী রফিউর রাব্বীকে আদালতে হাজির হতে সমন জারি করেছিলেন। রফিউর রাব্বি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে জামিন নিয়েছেন।

গত ১৯ এপ্রিল নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান বাদী হয়ে রফিউর রাব্বির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি উপলক্ষে ৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে এক অনুষ্ঠানে রফিউর রাব্বি ইসলাম ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য রেখেছেন। তিনি বলেছিলেন, ‘যদি বাংলার মানুষ জানতো সংবিধান বিসমিল্লাহির রাহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িকতার দেশ তবে ৩০ লাখ শহীদের কেউ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতো না। ’

মামলায় বাদী অভিযোগ তুলেন, রাব্বির সেই বক্তব্যে বাদীসহ সারাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের ওপর ধর্মীয় আঘাত হানার শামিল। তাছাড়া এটা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটূক্তির শামিল।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মে ২৫, ২০১৭
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।