ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীকেই অনুপ্রেরণা মানেন স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, মে ২৩, ২০১৭
প্রধানমন্ত্রীকেই অনুপ্রেরণা মানেন স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা :  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই নিজের কাজের সবচেয়ে বড় অনুপ্রেরণা মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বাংলানিউজকে তিনি বলেন, প্রধানমন্ত্রী অপরাধীদের ব্যাপারে সব সময়ই আপোসহীন। তিনিই আমার কাজের বড় অনুপ্রেরণা।

তার নির্দেশনা মেনেই নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে কাজ করছি। বঙ্গবন্ধুর সব গুণই তার মধ্যে রয়েছে।

সম্প্রতি রাজধানীর তেজগাঁওস্থ মনিপুরী পাড়ার বাসায় বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে বিশ্ব নেতা অভিহিত করে তিনি বলেন, ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখেই প্রধানমন্ত্রী কাজ করেন। তার মতো দেশপ্রেমিক, দূরদর্শী, সৎ ও যোগ্য নেতা আছে বলেই বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন বলেন, মানুষ নির্বিঘ্নে চলাচল করতে পারছে। কোন উদ্বেগ-উৎকণ্ঠা নেই। আমরা জঙ্গিদেরও নিয়ন্ত্রণ করতে পেরেছি।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, মৃত্যুঞ্জয়ী মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নিজের স্মৃতিচারণ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বঙ্গবন্ধুকে খুব কাছ থেকে দেখেছি। তখন আমি ছাত্র ছিলাম। বঙ্গবন্ধু যা বলতেন তাই মন্ত্রমুগ্ধ হয়ে করতাম। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করছেন।

ঢাকা-১২ (তেজগাঁও-রমনা) এলাকার এ সংসদ সদস্য কথা-বার্তাতেও বরাবরই বাক-সংযমের পরিচয় দিয়েছেন। অনেক ক্ষেত্রেই মন্ত্রণালয়ের সাফল্যের পাশাপাশি মন্ত্রী হিসেবেও নিজের ক্লিন ইমেজ ধরে রেখেছেন ভদ্র ও বিনয়ী এ মানুষ।

মন্ত্রণালয়ের বাইরেও একজন সংসদ সদস্য হিসেবে তার কর্মজগতের বড় ক্যানভাস রয়েছে। মন্ত্রণালয় পরিচালনায় বড় চ্যালেঞ্জ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আকস্মিক অনেক ষড়যন্ত্র থাকে। দেশকে নিয়ে বার বার নানামুখী ষড়যন্ত্র হয়েছে।

প্রধানমন্ত্রীকে টার্গেট বানিয়েও ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কমপক্ষে ২০ বার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা হয়েছে। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে অগ্নিসন্ত্রাস, টার্গেট কিলিংসহ অনেক প্রতিকূলতা দেখেছি।

যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে অরাজক পরিস্থিতি, ধর্মীয় নেতাদের হত্যার প্রচেষ্টা সব ছিল দেশকে অচল করার।

সেখান থেকে জনগণকে সঙ্গে নিয়ে নিরাপত্তা বাহিনী সুন্দর বাংলাদেশ বিনির্মাণের জন্য একটি পরিস্থিতি সৃষ্টি করেছে, বলেন আসাদুজ্জামান কামাল।  

দশ বছর আগের হতদরিদ্র দেশের চেহারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাল্টে দেয়ার কারণেই মানব পাচার কমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, দুর্ভোগ, কষ্ট আর জীবনবাজি রেখে বিদেশ যাওয়ার প্রবণতা কমেছে।

বৈধ পথেই বেশিরভাগ মানুষ বিদেশ যাচ্ছে। যে সমস্ত দিক দিয়ে মানবপাচার হতো সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে, দৃঢ়তার সঙ্গে বলেন চেনা বৃত্তের বাইরের এ মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।