ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এরশাদের জোট ভাঙনের খবর সঠিক নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, মে ২২, ২০১৭
এরশাদের জোট ভাঙনের খবর সঠিক নয় বাংলাদেশ জাতীয় জোট আয়োজিত সংবাদ সম্মেলন- ছবি- শাকিণ

ঢাকা: এরশাদের নেতৃত্বাধীন ৫৮টি দল নিয়ে গঠিত সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ) থেকে ১১টি রাজনৈতিক দলের বেরিয়ে যাওয়ার খবর সঠিক নয়। 

সোমবার (২২ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) আয়োজিত সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান সেকেন্দার আলি মনি এ মন্তব্য করেন।

জাতীয় জোটের শরিক দলের এ নেতা বলেন, এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ) আমরা গঠন করেছি।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে ইউএনএ থেকে ১১ দল বেরিয়ে নতুন জোট গঠনের যে খবর এসেছে তা সত্য নয়।  

সেকেন্দার আলী মনি বলেন, সম্মিলিত জাতীয় জোটে মোট ৫৮টি দল রয়েছে। ইউএনএভুক্ত জোটে জাতীয় ইসলামী মহাজোটে রয়েছে ৩৪টি দল এবং বাংলাদেশ জাতীয় জোটে রয়েছে ২২টি দল। এর বাইরে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট নিয়ে ৫৮ দলের চেয়ারম্যান হিসেবে রয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদ।  

এ সময় তিনি নিজ জোট বিএনএ’র সাবেক চেয়ারম্যানের সমালোচনা করে বলেন, ২০১৫ সালের ১৫ জানুয়ারি নাজমুন হুদার নেতৃত্বে ৩০টি রাজনৈতিক দল নিয়ে আমরা বিএনএ জোট গঠন করেছিলাম। আমাদের লক্ষ্য ছিল একসঙ্গে সরকার গঠন করা। জোটের শুরুতে নাজমুল হুদা চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেও জোটের কর্মসূচি বাস্তবায়ন নিয়ে তার সঙ্গে মতানৈক্য দেখা দেয়।  

নাজমুল হুদার রাজনীতি ছিল শুধুমাত্র তার নির্বাচনী এলাকা দোহার ভিত্তিক। জাতীয় রাজনীতিতে তার দক্ষতার পরিচয় গত দুই বছরে আমরা পাইনি। এ অবস্থায় তাকে গত ৫ এপ্রিল জোটের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়।  

সেকেন্দার আলী মনি বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) নতুন কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে তিনি নিজ দল বাংলাদেশ লেবার পার্টিরও চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মে ২২, ২০১৭ 
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।